১৪ জুলাই, ২০২৪ ১৪:০৮

লক্ষ্মীপুরে অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

লক্ষ্মীপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন করা হয়েছে। রবিবার (১৪ জুলাই) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে একটি শোভাযাত্রা বের করা হয়।৷ শোভাযাত্রাটি ইলিশ চত্বর প্রদক্ষিণ করে। 

পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর লক্ষ্মীপুর কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) জেপি দেওয়ান। জেলা মাদকদ্রব্য কার্যালয়ের পরিদর্শক আব্দুর রহিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা: আহমেদ কবীর, জেল সুপার নজরুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, মাদক জীবন থেকে জীবন কেড়ে নেয়। মাদকের ভয়াল ভয়ঙ্কর ছোবল থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে অবশ্যই রক্ষা করতে হবে। এ লক্ষ্যে সচেতনতা সৃষ্টি, উদ্বুদ্ধকরণ কর্মসূচি জোরদার এবং আইনের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। আইন প্রণয়ন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং মাদক নিরাময় কেন্দ্র স্থাপনের মাধ্যমে সরকার মাদক বিরোধী কঠোর অবস্থান গ্রহণ করেছে।

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর