১৪ জুলাই, ২০২৪ ২১:৩১

পানিতে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

নেত্রকোনা প্রতিনিধি:

পানিতে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ি ঢলের পানির স্রোতে বৃষ্টি ঋষি (৭) নামের এক শিশু ভেসে গিয়ে নিখোঁজের একদিন পর মিলল লাশ। রবিবার দুপুরে উপজেলার উব্দাখালী নদীর চরপাড়া এলাকায় লাশ ভেসে উঠলে লাশ উদ্ধার করে স্থানীয়রা। 

এর আগে শনিবার সকালে কলমাকান্দা সদর  ইউনিয়নের বামনী গ্রামের কাঁচা রাস্তার ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় সড়কের পাশে প্লাবিত এলাকায় পড়ে গিয়ে পাহাড়ি ঢলের পানির স্রোতে ভেসে নিখোঁজ হয় শিশুটি। পরে বিকেল তিনটা থেকে উদ্ধার অভিযানে নামে কিশোরগঞ্জের ভৈরব থেকে আসা একটি ডুবুরি দল। সন্ধ্যা ছয়টা পর্যন্ত অভিযান চালিয়েও তার সন্ধান পায়নি।
পুলিশ ও স্থানীয়রা জানায়, রবিবার দুপুরে স্থানীয় বাসিন্দা রেজ্জাক মিয়া নামের এক ব্যক্তি ভাসমান অবস্থায় শিশুটির লাশ দেখেতে পেয়ে চিৎকার দিলে পরে স্থানীয় লোকজন এগিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। 

এ ব্যাপারে কলমাকান্দা থানার ওসি (তদন্ত) মো. জালাল উদ্দিন জানান, আইনিপ্রক্রিয়া শেষে বৃষ্টির লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। তিনি আরও জানান, বৃষ্টি কলমাকান্দা সদর ইউনিয়নের আগ বগজান গ্রামের কৃপেন্দ্র ঋষির মেয়ে এবং ওই গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী ছিল। বৃষ্টির বড় ভাই সোহাগ ঋষির সাথে বের হয়ে বাবনী গ্রামের ফুটবল খেলার মাঠ সংলগ্ন কাঁচা রাস্তায় আসলে রাস্তায় পানি দেখে সোহাগ তার বোনকে বুঝিয়ে বাড়িতে চলে যেতে বলে সে চলে যায়। বাড়িতে ফেরার পথে শিশুটি পা পিছলে সড়কের পাশের পানিতে পড়ে যায়। পরে আশপাশের লোকজন ছুটে এসে জাল দিয়ে দুই ঘণ্টা চেষ্টা করেও শিশুটির সন্ধান পাননি।

খবর পেয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান ও কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আশরাফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে ওইদিন তিনটায় কিশোরগঞ্জের ভৈরব থেকে আসা একটি ডুবুরি দল উদ্ধার অভিযান চালায়। 

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর