১৫ জুলাই, ২০২৪ ১৭:০০

জয়পুরহাটে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

জয়পুরহাটে কৃষক হত্যা মামলায় স্বামী-স্ত্রীসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এ্যাড. উদয় সিংহ।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পাঁচবিবি উপজেলার বড়পুকুরিয়া গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে সানাউল, তার স্ত্রী লতিফা ওরফে বেলো বেগম ও ছেলে ফিরোজ।

মামলার বিবরণে জানা গেছে, পাঁচবিবি উপজেলার বড়পুকুরিয়া গ্রামের কৃষক নুরুল ইসলামের সাথে আসামীদের জমি বন্ধকের টাকা লেনদেন নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে ২০১৬ সালের ৩ জানুয়ারি সকালে নুরুলের সাথে আসামীদের কথা কাটাকাটি হয়। এরই এক পর্যায়ে আসামীরা নুরুলের মাথায় কোদাল দিয়ে আঘাত করেন। এসময় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে জয়পুরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার অবস্থা আরও খারাপ হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল ও তারপরে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী আঞ্জুয়ারা বেগম বাদী হয়ে পরের দিন থানায় মামলা করলে দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর