১৫ জুলাই, ২০২৪ ১৭:০৬

আসামি ধরতে গিয়ে নদীতে ডুবে প্রাণ গেল এসআইয়ের

সিরাজগঞ্জ প্রতিনিধি:

আসামি ধরতে গিয়ে নদীতে
ডুবে প্রাণ গেল এসআইয়ের

সিরাজগঞ্জের সলঙ্গা থানায় আসামি ধরতে গিয়ে নদীর পানিতে ডুবে প্রাণ হারিয়েছেন রেজাউল করিম নামে একজন উপ-পরিদর্শক (এসআই)। মৃত রেজাউল করিম রায়গঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। সোমবার সকাল ১০টার দিকে হাটিকুমরুল ইউনিয়নের রাধানগর এলাকার স্বরসতী নদীতে এ ঘটনা ঘটে। মৃত রেজাউল করিম নওগাঁ জেলার পত্নিতলা বাসিন্দা।  

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর-রশিদ জানান, চলতি মাসের ৫ তারিখে রায়গঞ্জ থানায় একটি দস্যুতার মামলা হয়। এই মামলা তদন্তে প্রাপ্ত আসামি নজরুলকে ধরতে রায়গঞ্জ থানার এসআই রেজাউল করিম সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের রাধানগর এলাকায় অভিযান চালায়। এ সময় আসামি নজরুল পুলিশকে দেখে দৌড়ে স্বরসতী নদীতে ঝাঁপ দেয়। আসামিকে ধরতে এসআই রেজাউল করিমও নদীতে ঝাপ দেয়। নদীতে সাঁতার কেটে নজরুল পালিয়ে যেতে সক্ষম হলেও এসআই রেজাউল করিম নদীতে ডুবে যায়। পরবর্তীতে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তা খোঁজাখুঁজি করে এসআই রেজাউল করিমকে উদ্ধার করে শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রেজাউল করিমকে মৃত ঘোষণা করেন। তিনি আরো জানান, মরদেহ পুলিশ লাইনে জানাযা শেষে পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। পরবর্তীতে তারাই সিদ্ধান্ত নিবেন কোথায় লাশ দাফন করা হবে। 

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, এসআই রেজাউল করিম দুস্যুতা মামলার আসামির অবস্থান শনাক্ত করে এবং পুলিশ ফোর্স নিয়ে রাধানগর এলাকায় যায়। পুলিশকে দেখে আসামি নজরুল ইসলাম দৌড়ে নদীতে ঝাঁপ দেয়। এসময় এসআই রেজাউল করিমও ঝাপ দেয়। কিন্তু আসামি পালিয়ে যায়। পরবর্তীতে রেজাউল করিম নদী তীরের কাছাকাছি এসে দাঁড়ানোর পরে আবারো নদীতে পড়ে যায়।  পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন করেন। তিনি জানান, ময়নাতদন্তের রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর