১৫ জুলাই, ২০২৪ ১৮:৩৫

রিমাল পরবর্তী ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

রিমাল পরবর্তী ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা

ভোলার চরফ্যাশনে ঘূর্ণিঝড় রিমাল পরবর্তী ক্ষতিগ্রস্তদের মাঝে বেসরকারি সংস্থা স্টার্ট ফান্ড বাংলাদেশের উদ্যোগে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। মাঠ পর্যায়ে কার্যক্রম বাস্তবায়ন করে কোস্ট ফাউন্ডেশন। বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা কোস্ট ফাউন্ডেশনের আয়োজনে সোমবার দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে অনুষ্ঠিত উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম মিলার সভাপতিত্বে উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা ফজলুল হক, ভোলা কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক রাশেদা বেগমের সঞ্চালনায়

বক্তব্য রাখেন মুজিব নগর ইউপি চেয়ারম্যান আবদুল ওদুদ মিয়া, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার, ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার, ইউপি চেয়ারম্যান  নিজাম উদ্দিন রাসেল, কোস্ট ফাউন্ডেশনর যুগ্ম পরিচালক ইকবাল উদ্দিন, সহকারী পরিচালক শাহিনুর রহমান। 

ঘুর্ণিঝড় রিমালে ভোলা জেলার পাচটি উপজেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে "স্টার্ট ফান্ড বাংলাদেশ" এর উদ্যোগে ১ কোটি ৪৮ লাখ ৩২ হাজার টাকা নগদ সহায়তা প্রদান করা হয়েছে। রিমাল পরবর্তী ১ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত ৪৫ দিনব্যাপী কোস্ট ফাউন্ডেশন এই কাজ বাস্তবায়ন করে। 

কাজের ফিডব্যাগ নিয়ে নির্বাহী কর্মকর্তার কক্ষে বিভিন্ন পেশাজীবী ও সুধীবৃন্দ নিয়ে আয়োজন করে সংলাপ।

সংলাপে চরফ্যাশনের ৫টি ইউনিয়ন জাহানপুর, চর মানিকা, চর কুকরী-মুকরী, নজরুল নগর ও মুজিব নগর ইউনিয়নের আওতায় এই প্রকল্পে  ৫শ ২৪ জন  ক্ষতিগ্রস্তদের  মোবাইল ব্যাংকিং-এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর