১৫ জুলাই, ২০২৪ ২০:৩২

নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নবীনগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সড়ক ও জনপথের জমি ও খালের উপর অবৈধ ভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উপজেলার জিনদপুর ইউনিয়নের বাঙ্গরা বাজারের নবীনগর টু কোম্পানীগঞ্জ সড়কের দু’পাশে জায়গা দখল করে গড়ে ওঠা তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। 

সোমবার সকাল ৯ টা থেকে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। প্রথম দিকে স্থানীয় অবৈধ দখলদারদের বাধায় উচ্ছেদ অভিযান পরিচালনা কিছুটা ব্যাহত হলেও পুলিশের কঠোর অবস্থানের পর ভেকু মেশিন দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা। এতে টানা সাত ঘণ্টার অভিযানে রাস্তার দু’পাশ দখল করে গড়ে ওঠা ২ শতাধিক টিনের দোকান ও শতাধিক একতলা, দোতলা বিশিষ্ট মার্কেট উচ্ছেদ করে দখল মুক্ত করা হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম। উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন, উপজেলা সহকারী কমিশনা ভূমি আবু মোছা, নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার শিউলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউল আউয়াল রবি সহ প্রায় শতাধিক পুলিশ সদস্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম জানান, দোকানগুলো সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা হয়েছিল। পূর্বে ব্যবসায়ীদের একাধিকবার নোটিশ ও মাইকিং করে এসব অবৈধ দখলদারদের নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হলেও সেটি মানা হয়নি।

জেলা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন জানান, আগামীতে এই বাজারের মধ্য দিয়ে ফোরলেনের রাস্তা নির্মাণ করা হবে। ফলে আমাদের জায়গাগুলো দখলমুক্ত করার প্রয়োজন হয়ে পড়ায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেক্রমে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর