১৬ জুলাই, ২০২৪ ১৬:৩৫
কোটা সংস্কার আন্দোলন

সরকারি আজিজুল হক কলেজে ককটেল বিস্ফোরণ, থমথমে পরিস্থিতি

আহত চার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সরকারি আজিজুল হক কলেজে ককটেল বিস্ফোরণ, থমথমে পরিস্থিতি

বগুড়া সরকারি আজিজুল হক কলেজে কোটা সংস্কার আন্দোলনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে কলেজের মেইন গেটের সামনে সড়ক অবরোধের পর এ ঘটনা ঘটে। এতে ৪রজন শিক্ষার্থী আহত হয়েছেন। ঘটনার পর থেকে কলেজ ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

আহত শিক্ষার্থীরা হলেন- সরকারি আজিজুল হক কলেজের ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের তাফসির, পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের সুমন রানা, অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের মামুন ও মিলন। পরে আহত চারজনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনার পর থেকে কলেজ ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

জানা যায়, এদিন সকাল সাড়ে ১০টার দিকে কলেজ ক্যাম্পাসের জামিলনগর গেটে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এসময় হঠাৎ দুর্বৃত্তরা কলেজের চত্বরে একটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে চারজন আহত হন। পরে ক্যাম্পাসে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী সুমন পালকে শিবির আখ্যায়িত করে চড় থাপ্পড় মারা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহত শিক্ষার্থী তাফসির জানান, কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে আমরা কলেজের সামনে তিনমাথা সড়ক অবরোধ করি। প্রায় ২০ মিনিট আমাদের অবরোধ কর্মসূচি চলে। কর্মসূচি শেষ করে কলেজ থেকে ফিরছিলাম। এমন সময় ককটেল বিস্ফোরণ করা হলে আমরা দুজনেই আহত হই। এছাড়া আরও দুজন আহত হয়েছেন।

বগুড়া স্টেডিয়াম ফাঁড়ির পুলিশ পরিদর্শক আশিক ইকবাল জানান, যে কোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ করে। এ ময় যানজটের সৃষ্টি হয়। অবরোধের ঘণ্টাখানিক পরে মহাসড়ক থেকে ক্যাম্পাসে ঢুকে পড়েন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর