১৬ জুলাই, ২০২৪ ১৮:৪০

‘রাজাকার’ বলা শিক্ষার্থীদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত : ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

‘রাজাকার’ বলা শিক্ষার্থীদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত : ইকবালুর রহিম

বক্তব্য রাখছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম (বামে)

যেসব শিক্ষার্থী ‘আমি রাজাকার’ বলে মুক্তিযুদ্ধের শহীদদের অপমান করেছে, ধর্ষিতা মা-বোনদের কলঙ্কিত করেছে, তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

তিনি বলেন, কোটার নামে আজকে কমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করে একাত্তরের পরাজিত শক্তিরা শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনে নামিয়ে দিয়েছে। পরাজিত শক্তিদের উদ্দেশ্য একটাই, শেখ হাসিনা সরকারকে উৎখাত করা। এদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। বিএনপি-জামায়াত-শিবির তাদের আন্দোলনে ব্যর্থ হয়ে শিক্ষার্থীদের এই আন্দোলন করাচ্ছে। নিয়মতান্ত্রিক আন্দোলন করেন, সরকার বাধা দেবে না। আর কোটা আন্দোলনের নামে জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত ঘটালে সরকার ছাড় দেবে না। এই দিনাজপুরে কোটা আন্দোলনের নামে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার দিনাজপুর গোর এ শহিদ বড় ময়দানে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ দিনাজপুরের আয়োজনে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ।

ইকবালুর রহিম বলেন, আমাদের বেঁচে থাকার জন্য বৃক্ষ রোপণের বিকল্প নাই। বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়। শুধু বৃক্ষ রোপণ করলেই হবে না, বৃক্ষকে সঠিক পরিচর্যা করতে হবে। বৃক্ষ বেঁচে থাকলে আমরা বাঁচবো, বাংলাদেশ বাঁচবে। সরকারের পক্ষ থেকে এবার দিনাজপুর জেলায় প্রায় ২ লাখ গাছের চারা বিতরণ করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের উন্নয়নের জন্যই কাজ করছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা চিন্তা করছেন সুষ্ঠু পানি ব্যবস্থার জন্য। অর্থনৈতিকভাবে সমৃদ্ধি আমরা অর্জন করেছি। দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে। দেশের বড় বড় উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবে পরিণত হয়েছে। শেখ হাসিনা সরকার তথ্য-প্রযুক্তির মাধ্যমে মানুষের জীবন-মানের উন্নয়ন করছে। ২০৪১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা রোবটিক টেকনোলজির দিকে এগিয়ে যাচ্ছি।

দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুরে আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মো. মমিনুল করিম, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রফিকুজ্জামান শাহ, সহকারী বন সংরক্ষক নুরন্নাহার, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট, দিনাজপুর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু। সঞ্চালনায় ছিলেন ফুলবাড়ী টেকনিক্যাল কলেজের প্রভাষক হারুন উর রশীদ।

এর আগে, বেলুন ও ফিতা কেটে বৃক্ষ মেলার উদ্বোধন এবং স্টল পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর