১৬ জুলাই, ২০২৪ ২১:৪২

দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ, আহত ১৫

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ, আহত ১৫

দিনাজপুরে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা ছাড়াও দিনাজপুরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামেন।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে কোটা সংস্কারের দাবিতে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে অবস্থান ও বিক্ষোভ শুরু করে হাবিপ্রবির শিক্ষার্থীরা। ঘণ্টাব্যাপী অবরোধের পর ছাত্রলীগের হামলা হলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং বিকাল ৬টা পর্যন্ত থেমে থেমে এ ঘটনা চলতে থাকে।

এর আগে, মঙ্গলবার বেলা ১১টার দিকে দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটের সাধারণ শিক্ষার্থীরা কলেজের সামনে সড়ক অবরোধ করার সময় ছাত্রলীগের বাধার সম্মুখীন হয় এবং ছাত্রলীগের মারধরে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এতে দু’জন শিক্ষার্থী আহত হয় বলে ছাত্রদের দাবি।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর সরকারি কলেজের সামনে সরকারি কলেজ ছাড়াও শহরের বিভিন্ন কলেজের সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিসহ বিভিন্ন স্লোগান দিয়ে জড়ো হয়ে সামনের দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। প্রায় এক ঘণ্টা আন্দোলনকারীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করার একপর্যায়ে যুবলীগের ১৫-১৬টি মোটরসাইকেলে মিছিল নিয়ে অবরোধকারীদের মুখোমুখী হয়ে একে অপরের বিরুদ্ধে স্লোগান দেয়।

পরে ছাত্রলীগ-যুবলীগ একত্রিত হয়ে কোটা আন্দোলনকারীদের উপর চড়াও হয়ে হামলা করে। এসময় উভয় পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ হয়। একপর্যায়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা সড়ক থেকে সরে যায়। এসময় আন্দোলনকারীরা ও ছাত্রলীগ এবং যুবলীগ উভয় পক্ষের ধাওয়া ও পাল্টা পাল্টা ধাওয়ায় ১২ জন আহত হয়েছে।

অন্যদিকে, মঙ্গলবার দুপুরে কোটা সংস্কারের দাবি ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে কোটা সংস্কার আন্দোলনের সাথে সংহতি জানিয়ে দিনাজপুরের খানসামার পাকেরহাট শাপলা চত্বরে বিভিন্ন স্লোগানে স্লোগানে মানববন্ধন করেছে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর