১৬ জুলাই, ২০২৪ ২১:৫৪

কক্সবাজারে আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর

কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজারে আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারাদিন কক্সবাজারে আন্দোলনকারীরা মিছিল মিটিং করে। এ মিছিল মিটিংয়ে কক্সবাজারে ৭ জন আহতের খবর পাওয়া গেছে। জেলা আওয়ামী লীগ অফিস ভাঙচুর করেছে আন্দোলনকারীরা। এছাড়াও আহত হয়েছে কলেজ ছাত্রলীগ সভাপতি রাজিব। তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চমেকে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার সকাল থেকেই কক্সবাজারে কোটা আন্দোলনকারীরা সক্রিয় ছিলো। প্রথমে সকাল ১০টার দিকে কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা একটি মিছিল বের করে। মিছিলটি লিংক রোড মোড় হয়ে কক্সবাজার সরকারি কলেজ পর্যন্ত অগ্রসর হলে সেখানে লাঠিসোটা নিয়ে অবস্থান করে কলেজ ছাত্রলীগ সভাপতি রাজিবসহ কয়েকজন ছাত্রলীগ নেতা শিক্ষার্থীদের উপর চড়াও হলে ছত্রভঙ্গ হয়ে পড়ে শিক্ষার্থীরা। পরে তারা ইট পাটকেল নিক্ষেপ করে সামনে অগ্রসর হয়ে কক্সবাজার সরকারি কলেজের সামনে অবস্থান নেয়। এসময় ইট, পাটকেল নিক্ষেপ এবং আন্দোলনকারীদের তোপের মুখে ছাত্রলীগ পিছু হটে। এসময় কলেজ গেইটের মুখে পড়ে থাকা মোটরসাইকেল ভাঙচুর করে আন্দোলনকারীরা। 

বিকেল ৩টায় আবারো লিংক রোড থেকে আরেকটি বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারীরা। মিছিলটি কক্সবাজার সরকারি কলেজের সামনে কতক্ষণ অবস্থান নেয়, সেখান থেকে বাস টার্মিনাল অবস্থান করে ১৫ মিনিট। এসময় যান চলাচল বন্ধ থাকে। এরপর মিছিল সেখান থেকে প্রদক্ষিণ করে আবারো লিংক রোড মোড়ে এসে অবস্থান নেয়। পরে সেখান থেকে তারা কক্সবাজার শহীদ মিনারের উদ্দেশ্যে রওয়ানা হয়। 

এসময় মিছিলটি লাল দীঘির পাড়ে পৌঁছালে কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করেন আন্দোলনকারীরা। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়েছে। সাথে সাথে নেতাকর্মীদের নিয়ে প্রতিবাদ জানান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর