শিরোনাম
১৭ জুলাই, ২০২৪ ১৫:৩৩

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার অভিযোগ

মাদারীপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানায় শিক্ষার্থীরা। এ সময় বেশ কয়েককটি ককটেল বিস্ফোরণ হয়। 

বুধবার সকালে উপজেলার মোস্তাফাপুর এলাকার ঢাকা-বরিশাল মহাসড়কে এ ঘটনা ঘটে। শিক্ষার্থীরা জানান, সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের রায় বাতিল এবং কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের জন্য প্রস্তুতি নিচ্ছিল শিক্ষার্থীরা। একে একে শহরের মস্তোফাপুর মহাসড়ক হতে থাকে শিক্ষার্থীরা।

এ সময় তারা কোটা সংস্কারে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে। বিক্ষোভ মিছিল শুরুর ঠিক আগ মুহূর্তে শহর থেকে লাঠিসোঁটা নিয়ে ছাত্রলীগের একটি মিছিল বের হয়। মিছিলের সামনে লাঠি হাতে নিতে ধাওয়া পাল্টা ধাওয়া করেছে ছাত্রলীগের নেতাকর্মিরা। পরে পুলিশের বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। আন্দোলনকারীদের উদ্দেশ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে। 
হামলায় সময় তারা শিক্ষার্থীদের এলোপাতাড়িভাবে পেটাতে থাকে এবং শিক্ষার্থীদের ফেস্টুন ছিড়ে ফেল। পরে ছত্রভঙ্গ হয়ে যায় শিক্ষার্থীরা। এরপর ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিল করতে করতে মাঠ ত্যাগ করে চলে যায়। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। হামলায় আন্দোলনকারী ৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। 

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম সালাউদ্দিন বলেন, কিছু কোমলমতি শিক্ষার্থী ঢাকা-বরিশাল মহাসড়ককে অবস্থান করেছিল পরে আমরা তাদের বুঝিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি। মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাইজিদ হাওলাদার বলেন, ছাত্রদল-শিবিরের কিছু ছেলে মেয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে আসলে পুলিশকে সাথে নিয়ে ছাত্রলীগ ও স্থানীয় লোকজন তাদের সরিয়ে দিয়েছে।

বিডি প্রতিদিন/এএ  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর