১৭ জুলাই, ২০২৪ ২০:৫১

ছাত্র বিক্ষোভে ঢাকা-বরিশাল-পটুয়াখালীসহ সকল রুটের যোগাযোগ বিচ্ছিন্ন

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

ছাত্র বিক্ষোভে ঢাকা-বরিশাল-পটুয়াখালীসহ সকল রুটের যোগাযোগ বিচ্ছিন্ন

সারাদেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা নির্যাতনে ছাত্র নিহত ও আহতের প্রতিবাদে ফুঁসে ওঠেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও সরকারি জনতা কলেজের সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা সরকারি জনতা কলেজ ও পবিপ্রবি ক্যাম্পাস সংলগ্ন মহাসড়ক অবরোধ করে ঢাকা-বরিশাল কুয়াকাটাসহ অভ্যন্তরীণ সকল রুটের যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

এতে বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সারাদেশের সাথে দুমকির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বুধবার বেলা ১১টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)’র টিএসসি চত্ত্বরে সমবেত হয়ে ৮ শতাধিক শিক্ষার্থীর একটি বিক্ষোভ মিছিল বেড় হয়ে ক্যাম্পাসের প্রধান গেটে দুমকি বাউফল সড়কে অবস্থান নেয়।

একই সময় সরকারি জনতা কলেজ ও মুরাদিয়া আজিজ আহম্মেদ কলেজের ৩ শতাধিক শিক্ষার্থী কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দুমকি-বাউফল সড়কে অবস্থান নেয়। সড়ক অবরোধের ফলে ঢাকা-পটুয়াখালী-কুয়াকাটাসহ অভ্যন্তরীণ সকল রুটের সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে বেলা আড়াইটায় কোটাবিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলায় নিহত শিক্ষার্থীর স্মরণে পবিপ্রবি প্রধান গেটে এক গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন পবিপ্রবির ২য় বর্ষের শিক্ষার্থী হাফেজ মো: ফরিদ শরীফ। সাধারণ শিক্ষার্থীরা জানাজায় অংশ নেয়। উপজেলার বিভিন্ন পয়েন্টে থানা পুলিশ ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বিডি প্রতিদিন/এএ  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর