১৮ জুলাই, ২০২৪ ০০:২৮

সেন্টমার্টিন দ্বীপ থেকে ফেরত আসা ট্রলারকে লক্ষ্য করে গুলিবর্ষণ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

সেন্টমার্টিন দ্বীপ থেকে ফেরত আসা ট্রলারকে লক্ষ্য করে গুলিবর্ষণ

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ থেকে যাত্রী নিয়ে টেকনাফ ফেরার পথে বাংলাদেশের জলসীমায় দুইটি ট্রলারকে লক্ষ্য করে গুলি ছুড়েছে মিয়ানমার বাহিনী। 

বুধবার (১৭ জুলাই) বিকেলে শাহপরীর দ্বীপ জেটিসংলগ্ন নাফ নদীতে এ ঘটনাটি ঘটে। এসময় একটি ট্রলারে গুলি লাগলেও কেউ হতাহত হননি। পরে ট্রলার দুইটি শাহপরীর দ্বীপ জেটিঘাটে নোঙর করে যাত্রীদের নিরাপদে নামিয়ে দেওয়া হয়।

শাহপরীর দ্বীপ জেটিঘাটের প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দারা জানায়, ট্রলার দুইটি বঙ্গোপসাগরের বিকল্প রুটে বাংলাদেশের জলসীমা হয়ে সেন্টমার্টিন দ্বীপ থেকে আসছিল। শাহপরীর দ্বীপ জেটিতে পৌঁছানো পর্যন্ত মিয়ানমারের রাখাইন রাজ্যের পাতেনজা এলাকা থেকে গুলি চালানো হয়েছে।

সেন্টমার্টিনদ্বীপের বাসিন্দা ও ট্রলারের যাত্রী হাবিব উল্লাহ বলেন, শাহপরীর দ্বীপ ঘোলার চর পার হতে হঠাৎ মিয়ানমার থেকে যাত্রীবাহী ট্রলার দুইটি লক্ষ্য করে গুলি ছোড়া হয়। আমাদের ট্রলারটি পেছনে ছিল। অন্তত ৩০ থেকে ৪০ রাউন্ড গুলি ছুড়েছে।

সেন্টমার্টিন দ্বীপ যাত্রী পরিবহন বোট মালিক সমিতির সভাপতি রশিদ আহমদ বলেন, ট্রলার দুইটি বঙ্গোপসাগর ও নাফ নদীর বাংলাদেশের জলসীমায় ছিল। এরপরও মিয়ানমার থেকে অতর্কিতভাবে ট্রলার দুইটিতে গুলি ছোড়া হয়েছে। ভাগ্য অনেক সহায় ছিল, কেউ হতাহত হয়নি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, বাংলাদেশের জলসীমায় সেন্টমার্টিন দ্বীপ থেকে আসা যাত্রীবাহী দুই ট্রলারে মিয়ানমারের দিক থেকে গুলি করার বিষয়টি শুনেছি। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর