১৮ জুলাই, ২০২৪ ০৭:৫১

সিরাজগঞ্জে সংঘর্ষ, বিএনপি কার্যালয়ে আগুন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে সংঘর্ষ, বিএনপি কার্যালয়ে আগুন

কোটা আন্দোলনকে কেন্দ্র করে সিরাজগঞ্জ শহরে আওয়ামী লীগ ও বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। জেলা বিএনপির কার্যালয়ে করা হয়েছে অগ্নিসংযোগ।  

বুধবার (১৭ জুলাই) বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত শহরের ইবি রোড ও ইসলামিয়া কলেজ রোড এলাকায় এসব ঘটনা ঘটে।

এদিকে, আন্দোলনের নামে নাশকতার প্রতিবাদে বুধবার সন্ধ্যার পর শহরের প্রধান প্রধান সড়কে প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। মিছিলের নেতৃত্ব দেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।

বুধবার বিকেলে ইসলামিয়া কলেজ মাঠ থেকে ছাত্রদলের নেতাকর্মীরা কোটা আন্দোলনে ৬ ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে ২নং পুলিশ ফাঁড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। তখন পুলিশ ও হামলাকারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

একপর্যায়ে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা সেখানে গেলে ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়। কয়েক ঘণ্টা সংঘর্ষ চলাকালে উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু জানান, জাতীয়তাবাদী ছাত্রদল ছাত্রদের সংগঠন। এই কোটা আন্দোলন যেহেতু ছাত্রদের সেখানে ছাত্রদল অংশ গ্রহণ করতেই পারে। অবৈধভাবে আমাদের দলীয় কার্যালয়ে আগুন দেওয়া হয়েছে। সংঘর্ষে ছাত্রদল ও সাধারণ ছাত্রদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন।

এ বিষয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, আমরা কঠোর অবস্থানে রয়েছি। যারাই আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের গুরুত্বপূর্ণ এলাকাসমূহে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। মহাসড়কের নাশকতা এড়াতেও সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর