১৮ জুলাই, ২০২৪ ১৪:০৯

টাঙ্গাইলে বিক্ষোভে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২০

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে বিক্ষোভে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২০

টাঙ্গাইলে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় আন্দোলনকারীরা ইট পাটকেল ছুড়ে ভাঙচুর শুরু করলে পুলিশের কাঁদানে গ্যাস ও টিয়ার শেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ সাংবাদিকসহ অনন্তত ২০ জন আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার পূর্ব নির্ধারিত কমপ্লিট শাটডাউন কর্মসূচির অংশ হিসেবে কোটা সংস্কার আন্দোলনকারীরা সকাল ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ প্রর্দশন করতে থাকে। এসময় তারা ইট পাটকেল ও লাঠিসোঁটা নিয়ে রাস্তায় অবরোধ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরবর্তীতে তারা মহাসড়ক অবরোধ করতে পুরাতন বাসস্ট্যান্ড পর্যন্ত গেলে পুলিশ তাদের বাঁধা দেয়। এসময় পুলিশ ও আন্দোলনকারীদের সাথে সংর্ঘষ হয়। পরে পুলিশ তাদের থামাতে ও ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও টিয়াশেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়।

আহতদের টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আন্দোলনকারীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে ঢাকা টাঙ্গাইল মহাসড়কসহ বিভিন্ন আঞ্চলিক সড়ক গুলো অবরোধ করে রেখেছে।

টাঙ্গাইল সদর থানার ওসি মো. লোকমান হোসেন জানান, কোটা আন্দোলনে শিক্ষার্থীরা শহরের বিভিন্ন স্থানে রাস্তা অবরোধ করে ভাংচুর ও জানমালের ক্ষয়ক্ষতি করছে। এছাড়াও পুলিশ সদস্যর ওপর ইট পাটকেল মারতে শুরু করে। যার কারণে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোড়া হয়। 

টাঙ্গাইলের পুলিশ সুপার মো. গোলাম সবুর জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব মাঠে একাধিক ভ্রাম্যমান আদালত কাজ করছে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর