১৮ জুলাই, ২০২৪ ১৭:৫৯

নীলফামারীতে কোটা আন্দোলনকারীদের সাথে সংর্ঘষ, পুলিশ-সাংবাদিকসহ আহত ১৮

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে কোটা আন্দোলনকারীদের সাথে
সংর্ঘষ, পুলিশ-সাংবাদিকসহ আহত ১৮

 নীলফামারীতে কোটা বিরোধীদের সাথে সংঘর্ষে পুলিশ-যুব মহিলা লীগ নেতা ও ফটো সাংবাদিকসহ অন্তত ১৮ জন আহত হয়েছেন। এছাড়া ভাঙচুর করা হয় সাতটি মোটর সাইকেল।  

বৃহস্পতিবার সকালে জেলা শহরের চোরঙ্গি মোড়, পৌর বাজার, পিটিআই মোড় ও ডিসি অফিস চত্বরে এই ঘটনা ঘটে।

আহতরা নীলফামারী জেনারেল হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। পুলিশ ও প্রত্যক্ষ দর্শীরা জানান, শহিদ মিনার থেকে চৌরঙ্গি মোড়ে জড়ো হতে থাকেন কোটা সংস্কারের দাবীতে আন্দোলনকারীরা। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে তারা।

এক পর্যায়ে ধাওয়া পাল্টা শুরু হলে চৌরঙ্গি মোড়ে থাকা পুলিশ বক্স, সাধারণ গ্রন্থাগার প্রাঙ্গণে থাকা সাতটি মোটর সাইকেল, ডিসি অফিসের প্রধান ফটকে হামলা এবং জেলা আওয়ামীলীগ কার্যালয়ে ইট পাটকেল নিক্ষেপ করে কোটা সংস্কার আন্দোলণকারীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ার শেল নিক্ষেপ করে। এ সময় সংঘর্ষ শুরু হলে ১৮ জন আহত হন। আহতদের মধ্যে পুলিশ সদস্য ছাড়াও জেলা যুব মহিলা লীগের সভাপতি সান্তনা চক্রবর্তি, ফটো সাংবাদিক সাদ্দাম আলী রয়েছেন।

নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান জানান, নীলফামারীতে এটি নজিরবীহিন ঘটনা। জামায়াত-বিএনপি পরিকল্পিতভাবে কোমলমতি শিশুদের ব্যবহার করে এই তাণ্ডব চালায়।

অতিরিক্ত পুলিশ সুপার আমিরুল ইসলাম জানান, কোটা সংস্কার আন্দোলনকারীরা পুলিশের ওপর অতর্কিত হামলা ও সরকারি বিভিন্ন স্থাপনা ভাঙচুর শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ার শেল নিক্ষেপ করে। পুলিশ সদস্যসহ অনেকে আহত হয়েছেন।

নীলফামারী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আব্দুর রহিম বলেন, ১৮ জন চিকিৎসা সেবা নিয়েছেন এখানে। এরমধ্যে একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর