২৪ জুলাই, ২০২৪ ১৮:৩১
আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অংশীজনের মতবিনিময়

বেনাপোল স্থলবন্দর সচল রাখার সিদ্ধান্ত, কারফিউ শিথিল করার দাবি

নিজস্ব প্রতিবেদক, যশোর

বেনাপোল স্থলবন্দর সচল রাখার সিদ্ধান্ত, কারফিউ শিথিল করার দাবি

যশোর জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অংশীজনদের মতবিনিময় সভায় যেকোনো মূল্যে বেনাপোল স্থলবন্দর সচল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সাথে চলমান কারফিউ প্রত্যাহার অথবা শিথিল করার দাবিও করেছেন ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

বুধবার দুপুরে জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় পুলিশ সুপার মাসুদ আলম, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মর্জিনা আক্তার, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সিভিল সার্জন ডা. মাহমুদুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশ, ৪৯ বিজিবির অধিনায়ক সাইফুল্লাহ সিদ্দিকী, র‌্যাব-৬ যশোর-এর কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেনসহ জেলার ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন ও তাদের মতামত ব্যক্ত করেন।

সভায় জেলা প্রশাসক বলেন, দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোলকে সচল রাখার জন্য যা যা করণীয়, সবকিছুই করা হবে। সরকার কারফিউ জারি করেছে। সে কারণে আইনের প্রতি শ্রদ্ধা রেখেই প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের না হওয়ার আহ্বান জানান তিনি।

পুলিশ সুপার বলেন, সরকারের বিরুদ্ধে যে কেউ আন্দোলন করতে পারে। কিন্তু রাষ্ট্রকে কেউ হুমকি দিলে, ছাড় দেওয়া হবে না। যারা রাষ্ট্রের সম্পদ ক্ষতি করতে চায়, তারা দেশের শত্রু। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনেই ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর