২৫ জুলাই, ২০২৪ ১৫:৫৩

গ্রেফতার আতঙ্কে ঘর ছাড়া কুমিল্লা বিএনপি-জামায়াত নেতাকর্মীরা

কুমিল্লা প্রতিনিধি

গ্রেফতার আতঙ্কে ঘর ছাড়া কুমিল্লা বিএনপি-জামায়াত নেতাকর্মীরা

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় কুমিল্লায় আট মামলায় অন্তত ৮ হাজার জনকে আসামি করা হয়েছে। এসব মামলায় গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। 

গত পাঁচ দিনে এসব মামলায় ১৫৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলায় উঠে আসে পুলিশের ২টি ও বিজিবির একটি গাড়িতে আগুন দেয়ার ঘটনা। গ্রেফতার সবাই বিএনপি ও জামায়াতের রাজনীতির সাথে জড়িত।

বৃহস্পতিবার মামলার তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান। তিনি জানান, সহিংসতার ঘটনায় গত কয়েকদিনে ১৩৭ জনকে গ্রেফতার করা হয়। যাদের বেশির ভাগ বিএনপি- জামায়াতের নেতাকর্মী। 

সূত্র জানায়, সদর দক্ষিণ মডেল থানায় তিনটি, কোতয়ালী মডেল থানায় ২টি, দাউদকান্দি থানায় দু’টি এবং বুড়িচং থানায় একটি। ৮টি মামলার মধ্যে ৬টির বাদী হয় পুলিশ। সদর দক্ষিণ থানায় ৩৪ জনের নামসহ ও অজ্ঞাত সাড়ে ৭ হাজার মানুষকে আসামি করা হয়। বুড়িচং থানার মামলায় ৮ জনের নামে ও অজ্ঞাত ৪০ মানুষের বিরুদ্ধে নামে মামলা দায়ের করা হয়। দাউদকান্দি থানায় ২টি মামলায় ৩৬ জনের নামে ও অজ্ঞাত ২৮০ জনকে আসামি করা হয়। কুমিল্লা কোতয়ালী মডেল থানায় রাজনৈতিক নেতারা বাদী হয়ে দুইটি মামলা দায়ের করেন। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর