২৬ জুলাই, ২০২৪ ১০:৩৩

ঝিনাইদহে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

ঝিনাইদহের মহেশপুরে ভুল চিকিৎসায় চম্পা খাতুনের (৩১) মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত চম্পা খাতুন মহেশপুর উপজেলার শাহাপুর গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী। নিহত চম্পা খাতুনের পরিবারের দাবি, ভুল সিজার অপারেশনের কারণেই তার মৃত্যু হয়েছে।

নিহত চম্পা খাতুনের শাশুড়ি জানান, মঙ্গলবার সকালে সিজার অপারেশনের জন্য মহেশপুর প্রাইভেট হাসপাতালে চম্পা খাতুনকে ভর্তি করা হয়। পরে দুপুরে মহেশপুর প্রাইভেট হাসপাতালের মালিক সুভাষ কুমার, ডাক্তার রাকিবুল ইসলাম ও ডাক্তার ফরহাদকে ডেকে নিয়ে চম্পা খাতুনের সিজার অপারেশন করানো হয়। সিজার অপারেশনের মাধ্যমে চম্পা খাতুন ছেলে সন্তানের জন্ম দেন। এ নিয়ে চম্পা খাতুনের ২ মেয়ে ও ১ ছেলে জন্ম হয়।
তিনি আরো জানান, এর কিছুদিনের মধ্যে চম্পা খাতুনের পেটে ইনফেকশন দেখা দিলে চম্পা খাতুনের পরিবারের লোকজন মহেশপুর প্রাইভেট হাসপাতালে নিয়ে আসলে হাসপাতালের মালিক সুভাষ কুমার বলেন, আবারও অপারেশন করানো লাগবে। পরে চম্পা খাতুনকে নিয়ে তার পরিবারের লোকজন বাড়িতে চলে যান। বাড়িতে নিয়ে আসার পর শুক্রবার দুপুরে চম্পা খাতুনের মৃত্যু হয়। 

নিহত চম্পা খাতুনের স্বামী আনোয়ার হোসেন জানান, আমি তো আর আমার স্ত্রীকে ফিরে পাব না। আমার ২ মেয়ে ও ১ ছেলে মা হারা হয়ে গেল।
আমি ডাক্তার ও মহেশপুর প্রাইভেট হাসপাতালের মালিক সুভাষ কুমারের বিচার চাই।

মহেশপুর প্রাইভেট হাসপাতালের মালিক সুভাষ কুমার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমার এখান থেকে বাড়ি ফিরে যাওয়ার কয়েক দিন পরে সিজার অপারেশনের রোগী চম্পা খাতুনের পেটে ইনফেকশন হয়। এর জন্য আমি বা ডাক্তার দায়ী না। 

মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. হেদায়েত বিন সেতু জানান, অপারেশনের কোন রোগী মারা গিয়েছে কিনা আমার জানা নেই। তবে নিহত রোগীর পরিবারের লোকজন লিখিত অভিযোগ দিলে আমি ব্যবস্থা নেব।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর