শিরোনাম
২৬ জুলাই, ২০২৪ ১৮:১৩

নীলফামারীতে সহিংসতা চার মামলা, গ্রেফতার ৬২

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে সহিংসতা চার মামলা, গ্রেফতার ৬২

নীলফামারীতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে দুই উপজেলায় সহিংসতার ঘটনায় চারটি মামলা করা হয়েছে। এর মধ্যে সদরে একটি ও সৈয়দপুরে তিনটি রয়েছে। তবে সৈয়দপুরে খোয়া গেছে দুটি রাইফেল ও একটি রিভলবার, ছয় রাউন্ড গুলি, একটি ম্যাগজিন। রাইফেল দুটি উদ্ধার হলেও রিভলবারটির সন্ধ্যান পাওয়া যায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৬২ জনকে। এরমধ্যে নীলফামারী সদরে ১৭ জন ও সৈয়দপুরে ৪৫ জন রয়েছে। 

নীলফামারী থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম জানান, জেলা শহরের বাটার মোড়, শহীদ মিনার, চৌরঙ্গী মোড়, বঙ্গবন্ধু চত্ত্বর ও পিটিআই মোড়ে আন্দোলনকারীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে টিয়ারসেল, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।
এ ঘটনায় পুলিশ সাংবাদিকসহ দুই উপজেলায় ২৫ জন আহত হন। এরমধ্যে আহত ১০ জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহ আলম জানান, সংঘর্ষ ও অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় বিস্ফোরক আইনে তিনটি মামলা করা হয়েছে। মামলাগুলোতে নামীয় আসামিসহ অজ্ঞাতনামা আসামি রয়েছে। 
পুলিশ বক্স, জিআরপি পুলিশ সুপার কার্যালয়ে হামলা ও ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। 
পুলিশ সুপার মোকবুল হোসেন জানান, কোটা আন্দোলনে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও অস্ত্র ছিনিয়ে নেয়ার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে চারটি মামলা করেছে। এখন পর্যন্ত ৬২ জনকে গ্রেফতার হয়েছে দুই উপজেলার। 
আহতদের মধ্যে ১৫ জন পুলিশ সদস্যও রয়েছেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর