২৭ জুলাই, ২০২৪ ১২:৫৭

গাজীপুরের কাপাসিয়ায় পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়ায় পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু

গাজীপুরের কাপাসিয়ায় ব্রহ্মপুত্র নদে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু হয়েছে। নিখোঁজের পর কাপাসিয়া ফায়ার সার্ভিস ও টঙ্গি ফায়ার সার্ভিসের ডুবুরি দল তল্লাশি অভিযান চালিয়ে তাদের লাশ উদ্ধার করেন। 

নিহতরা হলো কাপাসিয়া উপজেলার সনমানিয়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে ফাহাদ হোসেন (১৭) ও একই এলাকার মফিজ উদ্দিনের ছেলে তরিকুল ইসলাম (১৮)। ফাহাদ স্থানীয় বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী ও তরিকুল গাজীপুর সদরের একটি মোটর গ্যারেজে মেকানিকের কাজ করত।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে কাপাসিয়া-মরোহরদী আঞ্চলিক সড়কের পাশে সনমানিয়া গ্রামের ব্রহ্মপুত্র নদের ওপর নির্মাণ করা সেতু এলাকায় ৫/৭ জন কিশোর খেলাধুলা শেষে গোসলে নামে। এ সময় ফাহাদ ও তরিকুল সাঁতার জানা না থাকায় পানিতে তলিয়ে যায়। সঙ্গে থাকা বন্ধুরা তাদের উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে তাদের ডাক-চিৎকারে স্বজন ও এলাকাবাসী গিয়ে উদ্ধার কাজ শুরু করেন। পরে স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করে তাদের কোনো সন্ধান না পেয়ে কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেয়। 

কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউস ইন্সপেক্টর মো. মাহফুজুর রহমান জানান, দুপুর সাড়ে ১২টার দিকে পানিতে ডুবে দুই জন নিখোঁজ হওয়ার সংবাদ পাওয়া যায়। তাৎক্ষণিক কাপাসিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দলকে সংবাদ পাঠানো হয়। টঙ্গী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম চালায়। বেলা আড়াইটার দিকে ফাহাদ হোসেনের লাশ উদ্ধার করা হয়। এর তিন ঘণ্টা পর তরিকুল ইসলামের লাশ উদ্ধার করা হয়েছে।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু বকর মিয়া জানান, পানিতে ডুবে দুইজনের মৃত্যু সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্বজনদের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে নিহতদের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে থানায় অপমৃত্যু মামলা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর