২৮ জুলাই, ২০২৪ ১৩:০২

গোপালগঞ্জে আনসার-ভিডিপি’র বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে আনসার-ভিডিপি’র বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

গোপালগঞ্জে শোভাযাত্রা, গাছের চারা বিতরণ ও রোপণের মধ্য দিয়ে আনসার-গ্রাম রক্ষা বাহিনীর (ভিডিপি)  বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।

বৃক্ষরোপণ অভিযান সফল করতে আজ রবিবার সকালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণ মাঠ থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশিক্ষণ মাঠে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।

পরে সেখানে গোপালগঞ্জ আনসার-ভিডিপি বাহিনীর জেলা কমান্ড্যান্ট মো. ফজলে রাব্বি ফলদ বৃক্ষের চারা রোপন করে বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন করেন। এরপর আনসার ভিডিপি সদস্যদের মধ্যে তিনি বৃক্ষের চারা বিতরণ করেন।

এসময় সার্কেল এ্যডজুট্যান্ট (ভারপ্রাপ্ত) মো. অহিদ হোসেন জেলার ৫ উপজেলার আনসার ভিডিপি কর্মকর্তা, আনসার কমান্ডার, দলনেতা-দলনেত্রী, আনসার-ভিডিপি সদস্য ও ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন। এদিন, জেলার ৫টি উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রসহ ৪টি ক্লাব সমিতিতে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়।

জেলা কমান্ড্যান্ট মো. ফজলে রাব্বি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রতিষ্ঠার পর থেকে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। পরিবেশ দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করেছন। 

তিনি আরও বলেন, আমাদের বাহিনীর মহাপরিচালক মানবকল্যাণে নিবেদিত প্রাণ, একজন দেশপ্রেমী ও দক্ষ সংগঠক। তার আহ্বানে পরিবেশে বাঁচিয় রাখতে সবুজ শ্যামল বাংলাদেশ গড়তে আমরা গোপালগঞ্জ জেলার ৫ উপজেলায় ৭০৭টি বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষ রোপণ করব। এ কার্যক্রমের আজ উদ্বোধন করা হয়েছে। 

তিনি বলেন, জাতীয় বৃক্ষরোপণ অভিযান সফল, বিভিন্ন জনহিতকর কাজে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গোপালগঞ্জ জেলার সদস্যরা সক্রিয় অংশগ্রহণে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধন করছেন। দেশের সেবায় এটাই আমাদের একমাত্র ব্রত।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর