২৮ জুলাই, ২০২৪ ১৫:০৭

পাকা সড়কে ভাঙন, ঝুঁকিতে ব্রিজ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

পাকা সড়কে ভাঙন, ঝুঁকিতে ব্রিজ

ময়মনসিংহের ফুলপুরে ভাইটকান্দি বাজার টু দারাকপুর গ্রামীণ পাকা সড়কে বড় বড় ভাঙনের সৃষ্টি হয়েছে। এতে ঝুঁকিতে পড়েছে খইরাঘাট ব্রিজ। 
শনিবার বিকালে সরেজমিন গিয়ে দেখা যায়, ওই সড়কে খইরাঘাট ব্রিজের দুই পাশেই বড় বড় ভাঙন। ওই সড়ক দিয়ে দারাকপুর, রামভদ্রপুর, চরনিয়ামত ও চর আশাবটসহ বিভিন্ন এলাকার শত শত লোক চলাচল করে থাকেন। এসব এলাকার কৃষকদের উৎপাদিত পণ্য ভাইটকান্দি বাজারে নিয়ে বিক্রি করার জন্য এই পথটিই তাদের অন্যতম অবলম্বন। সড়কটি জায়গায় জায়গায় ভেঙে যাওয়ায় কোন ভ্যান চালক বা ঠেলাগাড়িওয়ালা যেতে চান না ওদিকে। গেলেও ভাড়া চান অতিরিক্ত। এতে কৃষিজ পণ্য বাজারজাত করতে বিপাকে রয়েছেন কৃষকরা। 

এছাড়া ব্রিজ থেকে সড়কটি অনেকটা নিচু বা ঢালু হওয়ায় বৃষ্টির পানি গড়িয়ে পড়ে বিভিন্ন জায়গায় বড় বড় খাদের সৃষ্টি হয়েছে। ভাঙন এলাকায় দুটি গাড়ি ক্রস করার সময় উল্টে যাওয়ার উপক্রম হয়। এতে ছোটখাটো দুর্ঘটনাও ঘটছে প্রায়ই। ফলে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট সড়কটি সংস্কারের দাবি জানিয়েছেন। 

এ বিষয়ে জানতে চাইলে ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান বলেছেন, আমি সড়কটি পরিদর্শন করেছি এবং আমাদের ময়মনসিংহ-২ আসনের এমপি শরীফ আহমেদের সাথে এ বিষয়ে কথাও বলেছি। তিনি আশ্বস্ত করেছেন। আশা করছি শীঘ্রই আমরা এর কাজ ধরতে পারবো। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ রাকিব উল হাফিজ বলেন, সড়কটি পরিদর্শনের জন্য আমি এখনই লোক পাঠাচ্ছি। শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর