শিরোনাম
২৮ জুলাই, ২০২৪ ১৭:৫৭

বেহাল সড়ক, ভোগান্তিতে এলাকাবাসী

নালিতাবাড়ী প্রতিনিধি

বেহাল সড়ক, ভোগান্তিতে এলাকাবাসী

মসজিদ, মাদরাসা, কবরস্থান ও ঈদগাহ মাঠে যাওয়ার একমাত্র সড়কটি সামান্য বৃষ্টি হলেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে ভোগান্তিতে এলাকার কয়েক হাজার মানুষ। শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দী ইউনিয়নের বিন্নিবাড়ী গ্রামের গুরুত্বপূর্ণ এই সড়ক তিন কিলোমিটার পাকাকরণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসী জানান, উপজেলার বিন্নিবাড়ী গ্রামে পূর্ব ও পশ্চিমে দুটি মসজিদ রয়েছে। এই এলাকার মানুষের বাজারে চলাচলের একমাত্র সড়ক। শুকনো মৌসুমে এসব গর্ত পার হয়ে গাড়ি চলাচল করলেও একটু বৃষ্টি হলেই সড়ক যেন মৃত্যু ফাঁদে পরিণত হয়। বিভিন্ন পণ্যসামগ্রী আনা-নেওয়ার জন্য এই সড়কে যানবাহন চলাচল করে। এ ছাড়াও এই সংলগ্ন মসজিদ, মাদরাসা, কবরস্থান ও ঈদগাহ মাঠ রয়েছে। সামান্য বৃষ্টি হলেই মসজিদে নিয়মিত নামাজ পড়া ও মাদরাসায় শিক্ষার্থী কমে যায় বলে জানান এলাকাবাসী।

সরেজমিন দেখা যায়, উপজেলা থেকে কাকরকান্দী যাওয়ার সড়ক থেকে বিন্নিবাড়ী গ্রামের ভেতরের দিকে দুটি ঢাল নেমে গেছে। সামনে এগুতেই মসজিদ, মাদরাসা, কবরস্থান ও ঈদগাহ মাঠ। এই মসজিদের পশ্চিমে আরও একটি মসজিদ রয়েছে। দুটি মসজিদ একই এলাকার হওয়ায় মানুষের চলাচলের সড়ক এটি।

বৃষ্টির পানি জমে বিভিন্ন যায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে কাদা সৃষ্টি হওয়ায় প্রতিনিয়ত ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীদের চলাচলে চড়ম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. রাকিবুল ইসলাম বলেন, ওই সড়কটি আইডিতে পড়ছে কি না, দেখতে হবে। আইডিতে পড়লে যে কোনো প্রকল্পের মাধ্যমে করা হবে। এরপরেও আমি লোক পাঠিয়ে ওই রাস্তাটি দেখার ব্যবস্থা করবো।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর