২৮ জুলাই, ২০২৪ ২২:০০

রংপুরে গরমে সাপের উপদ্রব

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরে গরমে সাপের উপদ্রব

রংপুরের প্রকৃতিতে বয়ে যাচ্ছে তাপদাহ। এই তাপদায়ে গর্ত থেকে বেরিয়ে লোকালয়ে ছড়িয়ে পড়েছে বিভিন্ন প্রজাতির সাপ। এ কারণে গত শুক্রবার ও শনিবার এই দুইদিনে রমেক হাসপাতালে আট জন সর্প দংশনে আহত হওয়া রোগী ভর্তি হয়েছে। তারমধ্যে বদরগঞ্জ উপজেলার তিনজন এবং অন্যান্য এলাকার পাঁচজন রোগী রয়েছেন। 

রমেক হাসপাতালের এমারজেন্সি মেডিকেল অফিসার ডা. আরেফিন জানান, গত দুইদিনে সর্প দংশনে প্রায় পনেরো জন রোগী ভর্তি হয়েছিল। তাদের মধ্যে আটজনের পরিচয় শনাক্ত করা হয়েছে। তারা হলেন- বদরগঞ্জের  আশরাফুলের স্ত্রী নুরবানু (২৮), সাঈদুল হক (২৫), রঞ্জিত চন্দ্র (৫০)  শাফিয়া খাতুন(৪০), মিঠাপুকুরের  আতিফা খাতুন (৩৫) সুন্দরগঞ্জ, রাকিব হাসান (২০), পীরগঞ্জের ভেন্ডাবাড়ি মধুচন্দ্র রায় (২৬), পাগলাপীর এলাকার রফিক ইসলাম (৩৫)। তাদের মধ্যে কয়েকজনকে শারীরিক অবস্থা বিবেচনা করে ছাত্রপত্র দেয়া হয়েছে। বাকী রোগীদের এখনো চিকিৎসা চলছে বলে হাসপাতালে সূত্র জানায়। 
এদিকে আহত রোগীরা জানায়, তারা মাঠে ঘাটে কিংবা বাসাবাড়িতে কাজকর্ম করার সময় বিষধর গোখরা সাপ তাদের দংশন করে। সপ্তাহ খানের আগে বদরগঞ্জ উপজেলার বাতাসন ঘুনুর গ্রামের ভোলামিয়া (৪৫) সর্প দংশনে মারা যান। 

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর