২৯ জুলাই, ২০২৪ ১৪:৩০

গোপালগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

গোপালগঞ্জে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচির আওতায় ২৩ আনসার ব্যাটালিয়ানের পক্ষ থেকে ১০০ বৃক্ষের চারা রোপণ করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় শহরতলীর বেদগ্রাম আনসার ব্যাটালিয়ন অফিস ক্যাম্পাসে একটি ফলজ বৃক্ষের চারা রোপন করে এ কর্মসূচির উদ্বোধন করেন ২৩ আনসার ব্যাটালিয়নের উপ-পরিচালক ও অধিনায়ক (চলতি দায়িত্ব) মো. মনজুর মোর্শেদ।

এরপর ২৩ আনসার ব্যাটালিয়নের উদ্যোগে সড়কের পাশে ও ব্যাটালিয়ন অফিস চত্বরে ১ শ’টি ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা রোপন করা হয়। এ সময় ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ মামুন হাওলাদার, কোম্পানি কমান্ডার মো. মিজানুর রহমান তুহিন এবং বাহিনীর বিভিন্ন পর্যায়ের সদস্যগন উপস্থিত ছিলেন। 

২৩ আনসার ব্যাটালিয়নের উপ-পরিচালক ও অধিনায়ক (চলতি দায়িত্ব) মো. মনজুর মোর্শেদ বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে তীব্র দাবদাহ সৃষ্টি হচ্ছে। এ থেকে মুক্তি পেতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই। এছাড়াও প্রাকৃতিক ভারসাম্য রক্ষা, খাদ্যের যোগান, আর্থিক উন্নয়ন ও পাখির আবাসস্থল রক্ষায় বৃক্ষরোপণ জরুরি। তাই বৃক্ষরোপণের উত্তম সময় আষাঢ়-শ্রাবণ মাসে আমরা বৃক্ষরোপণ করলাম। তাই আমরা সবাইকে বৃক্ষ রোপণে আহব্বান জানাচ্ছি। 

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর