৩১ জুলাই, ২০২৪ ২০:৩১

টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

'ভরব মাছে মোদের দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ' এই প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারের টেকনাফে র‌্যালি, আলোচনা সভা, পুরুস্কার বিতরণী অনুষ্ঠান ও মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্য বুধবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ কার্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনের এক আলোচনা সভায় মিলিত হয়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ। উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শহীদুল আলমের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। 

বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সাফকাত আলী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিক মিয়া, টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সরওয়ার আলম,মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা আক্তার।

এছাড়াও এ সময় বিভিন্ন ইউনিয়নের মৎস্যজীবি, মৎস্যচাষী, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরীগণ, সুফলভোগীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় নাফনদীতে মাছ ধরা দীর্ঘদিন বন্ধ থাকায় খুলে দিতে উর্ধতন মহলকে সুপারিশ করা হয়েছে। জেলেদের তালিকা আপডেট করার ওপর গুরুত্বারোপ করা হয়। পরে উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করা হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর