২ আগস্ট, ২০২৪ ২০:৩৪

বৃষ্টি উপেক্ষা করে গাইবান্ধায় ছাত্র-জনতার ‘গণমিছিল’

গাইবান্ধা প্রতিনিধি

বৃষ্টি উপেক্ষা করে গাইবান্ধায় ছাত্র-জনতার ‘গণমিছিল’

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ছাত্র হত্যা, ছাত্র গ্রেফতার মুক্তিসহ ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে গাইবান্ধায় ‘গণমিছিল’ করেছে ছাত্র-জনতা।

আজ শুক্রবার জুমার নামাজে বিভিন্ন মসজিদে দোয়া ও নামাজের পরে জেলা শহরের বড় মসজিদের সামনে থেকে এ গণমিছিল শুরু হয়। এতে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও আইনজীবীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর শহরের বড় মসজিদের সামনে থেকে বৃষ্টি উপেক্ষা করে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্র-জনতা। মিছিলটি কাচারি বাজার, পৌরপার্ক হয়ে ডিবি রোডের ১ নং ট্রাফিক মোড়ে এসে বিক্ষোভ শুরু করেন তারা। বৃষ্টির মধ্যেই একপর্যায়ে রাস্তায় বসে অবস্থান নেয় ছাত্র-জনতা। এতে ডিবি রোডের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় ছাত্র-জনতা ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই, ‘মুক্তিযুদ্ধের চেতনা, রাষ্ট্র করোর বাপের না’, ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’, ‘লাঠি-গুলি টিয়ার গ্যাস, জবাব দেবে বাংলাদেশ’-সহ নানা স্লোগান দেন।

প্রায় আধাঘন্টা পর আবারও গণমিছিল শুরু হয়। মিছিলটি সার্কুলার রোড হয়ে, শনি মন্দির সড়ক দিয়ে আবারও পৌরপার্কের সামনে ডিবি রোডে উঠে এগিয়ে যেতে থাকে। পরে পুরাতন জেলখানা মোড়ে জিরো পয়েন্টে মিলিত হয় ছাত্র-জনতা।

এসময় শিক্ষার্থীরা তাদের ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর