৩ আগস্ট, ২০২৪ ১৭:৪৩

শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল পঞ্চগড়

পঞ্চগড় প্রতিনিধি

শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল পঞ্চগড়

বৃষ্টিতে ভিজে স্লোগান আর করতালিতে উত্তাল হয়ে ওঠে পঞ্চগড়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে হাজার হাজার শিক্ষার্থী অংশ নেয় এই মিছিলে।

আজ শনিবার সকালে সদর আধুনিক হাসপাতাল এলাকায় শিক্ষার্থীরা জড়ো হতে থাকলে পুলিশ তাদের ছত্র ভঙ্গ করে দেয়। কিন্তু কয়েক মিনিট পরেই ওই এলাকার একটু সামনে মুহূর্তেই হাজার হাজার শিক্ষার্থী জড়ো হতে থাকে। পরে তারা মহাসড়কে মিছিল নিয়ে চৌরঙ্গী কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নেয়। তারা রাস্তা অবরোধ করে সমাবেশ শুরু করে। সমাবেশে শিক্ষক, আইনজীবী, সাংস্কৃতিক কর্মীরা বক্তব্য রাখেন। এ সময় রাস্তার দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়। 

সমাবেশে অভিভাবক, শিক্ষক, সাংস্কৃতিক কর্মীসহ সর্বস্তরের জনতা অংশ নেয়। অনেক অভিভাবক তাদের সন্তানদের সাথে এসেছেন। অনেকে সন্তানদের আন্দোলনে কাজ করার জন্য উৎসাহও দিচ্ছেন।  শিক্ষার্থীদের করতালি আর স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে চৌরঙ্গী চত্বর। শিক্ষার্থীরা এসময় বলেন আগামী কাল থেকে অসহযোগ আন্দোলন। তারা সেনাবাহিনীর হাতে ক্ষমতা দিয়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করেন। বিকেল ৩ টার দিকে সমাবেশ শেষ হয়। এসময় ৪ ঘণ্টা ব্যাপী সড়ক আটকে রাখে শিক্ষার্থীরা। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর