৩ আগস্ট, ২০২৪ ১৯:২৯

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে উত্তাল বগুড়া

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে উত্তাল বগুড়া

বগুড়ায় বৃষ্টি উপেক্ষা করে নয় দফা দাবি আদায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। কোটা সংস্কার আন্দোলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনর নতুন কর্মসূচি অনুযায়ী শনিবার বিকেল ৩টায় শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় বৈষম্যবিরোধী আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি নেওয়া হয়।

এসময় বিভিন্ন সড়ক দিয়ে হাতে জাতীয় পতাকা, প্ল্যাকার্ড, ব্যানার ও পোস্টার নিয়ে সাতমাথায় জড়ো হতে থাকেন। মাথায় লাল কাপড় বেঁধে তারা স্লোগানে স্নোগানে মুখরিত করেন সাতমাথা এলাকা।

এসময় শিক্ষার্থীদের সাথে সাতমাথায় সাধারণ মানুষকেও জড়ো হতে দেখা যায়। শহরের জলেশ্বরীতলার দিক থেকে শিক্ষার্থীদের সাথে অভিভাবকরাও মিছিলে যোগ দেন। এ ছাড়া বড়গোলা দিক থেকে একটি মিছিল এসে সাতমাথায় অবস্থান নেয়।

এসময় হাজার হাজার আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকরা সমাবেশে অংশ নেয়। পুরো সাতমাথায় দখলে নেয় তারা। সাতমাথায় অবস্থান নেওয়া শিক্ষার্থীরা সাতমাথামুখী সকল যানবাহন চলাচল আটকে দেয়। এতে শহরে জরুরি প্রয়োজনে আসা অনেক মানুষ বিড়ম্বনায় পড়েন।

এদিকে, আন্দোলনকারী শিক্ষার্থীরা সাতমাথায় মিছিল নিয়ে আসলেও তাদের কোনো বাধা দেয়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে তাদের সাতমাথা কেন্দ্রীক বিভিন্ন সড়কের সতর্ক অবস্থান নিতে দেখা গেছে। আন্দোলনকারী শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শান্তিপূর্ণভাবে সাতমাথায় অবস্থান করছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর