৪ আগস্ট, ২০২৪ ১৬:১৩

চাঁদপুরে শিক্ষার্থী ও ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ, আহত ৬৫

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে শিক্ষার্থী ও ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ, আহত ৬৫

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা চলমান অসহযোগ আন্দোলনে চাঁদপুরে ছাত্রলীগের সাথে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষে চলছে। সংঘর্ষে ছাত্রলীগ ও আন্দোলনকারী শিক্ষার্থীদের অন্তত ৬৫ জন আহত হয়েছে। গুরুতর আহত পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আশেকে রাসুল যাওয়াদ ও সদস্য আরাফাত সানি।

রবিবার সকাল ১০টায় শহরের বাসস্যান্ড এলাকায় অবস্থান নেয় হাজার হাজার শিক্ষার্থীরা। বেলায় ১১টায় ছাত্রলীগ অবস্থান নেয় পার্শ্ববর্তী ইলিশ চত্ত্বর ও ষোলঘর এলাকায়। 
এ সময় ছাত্রলীগের কর্মীরা শিক্ষার্থীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এরপরই শিক্ষার্থীরা সংঘবদ্ধ হয়ে তাদেরকে ধাওয়া দেয়।

চাঁদপুর সদর হাপাতালে গিয়ে দেখা গেছে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিক্ষার্থী ও ছাত্ররা হাতে লাঠি সোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু করে এবং এক গ্রুপ আরেক গ্রুপকে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে সাধারণ ছাত্রদের অনেকেই ইটের আঘাতে গুরুতর আহত হয়ে রক্তাক্ত জখম হয়। তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে অন্য শিক্ষার্থীরা হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।

এদিকে ছাত্রলীগ ও সাধারণ ছাত্রদের মধ্যে সংঘর্ষ শুরু হলে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পুরাতন বাসস্ট্যান্ড থেকে সরে গিয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের সড়ক ভবনের সামনে অবস্থান নেয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: ইয়াসির আরাফাত, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আল-ইমরান খাঁনসহ পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর