৪ আগস্ট, ২০২৪ ১৭:০০

রাজবাড়ীতে থমথমে পরিস্থিতি, সরব আওয়ামী লীগ

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে থমথমে পরিস্থিতি, সরব আওয়ামী লীগ

রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন নেতা-কর্মীরা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘অসহযোগ আন্দোলন’ ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে থমথমে অবস্থা বিরাজ করছে। রবিবার ভোরে শিক্ষার্থীরা শহরের পান্না চত্বরে আল্পনা দিয়ে সরকার পতনের এক দফা দাবি তুলে ধরেন।

বিকেল ৩টায় আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। সেই কর্মসূচির সময় পরিবর্তন করে আওয়ামী লীগ। সকাল ১০টায় দলীয় কার্যালয়ে উপস্থিত হয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সেখান থেকে খণ্ড খণ্ড মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে নেতাকর্মীরা।

বেলা পৌনে ১২টার দিকে শহরের হরিতলা মন্দিরের পাশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা জড়ো হওয়ার চেষ্টা করে। সেখান থেকে তাদের ধাওয়া দেয় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

দুপুর ১টার দিকে দলীয় কার্যালয় থেকে একটি বড় বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী নেতৃত্ব দেন। এ সময় জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলনের প্রথম দিনে রাজবাড়ীর বেশিরভাগ রাস্তাগুলো ছিল ফাঁকা। রাজবাড়ী থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। শহরের প্রধান সড়কের বেশিরভাগ দোকানপাট ছিল বন্ধ।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার বলেন, জেলার পরিস্থিতি শান্ত রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা কাজ করছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর