৪ আগস্ট, ২০২৪ ১৭:২৪

নওগাঁয় সড়ক অবরোধ করে বিক্ষোভ, ককটেল বিস্ফোরণ

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় সড়ক অবরোধ করে বিক্ষোভ, ককটেল বিস্ফোরণ

এক দফা দাবি আদায়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে নওগাঁয় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। রবিবার সকাল ১০টা থেকে শহরের কাজীর মোড়ে জড়ো হতে শুরু করেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

পরে আন্দোলনকারীরা প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে শহরে বন্ধ হয়ে যায় যানচলাচল।

এদিকে, শহরের মুক্তির মোড়ে দুপুর দেড়টায় ৩টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে পুলিশ, বিজিবি, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা এক দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান।

এদিকে, জেলা আওয়ামী লীগ অফিসের সামনে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের কর্মীরা লাঠিসোঁটা হাতে অবস্থান নেয়। দেশরক্ষার দাবিতে তারা দেশব্যাপী এই কর্মসূচির ডাক দেয়। এই সমাবেশ থেকে নেতাকর্মীরা দেশের এই ক্রান্তিকালে মানুষের জানমাল রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এ ছাড়া দুই দলের মাঝখানে মুক্তির মোড়ে জেলা স্কুলের সামনে পুলিশ এবং সেনাবাহিনী অবস্থান নেয়। উভয় দল যাতে মুক্তির মোড় অতিক্রম করতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, জেলায় দোকান-পাট ব্যবসা প্রতিষ্ঠানসহ পরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে যথারীতি সরকারি অফিসগুলো খোলা ছিল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর