শিরোনাম
৭ আগস্ট, ২০২৪ ১৬:৪১

ট্রাফিকের দায়িত্ব পালন করছেন আনসার সদস্যরা

মেহেরপুর প্রতিনিধি

ট্রাফিকের দায়িত্ব পালন করছেন আনসার সদস্যরা

মুখে বাঁশি নিয়ে দুহাত মেলে ধরে ঈশারায় মেহেরপুরের গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছেন আনসার সদস্যরা। মানুষের চলাচলে যেন অসুবিধা না হয় এবং সড়কে যেন কোনো দুর্ঘটনা না ঘটে সেজন্য মাঠে নেমেছেন তারা। পাশাপাশি জেলার সরকারি স্থাপনাগুলোর নিরাপত্তার জন্যও আনসার সদস্যরা কাজ করে যাচ্ছেন।

এছাড়াও জেলার তিনটি পুলিশ স্টেশন (সদর, গাংনী ও মুজিবনগর) ও আনসার মোতায়েন করা হয়েছে। আজ বুধবার সকাল থেকে এ মোতায়েন সম্পন্ন করা হয়। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তরের নির্দেশনা ও খুলনা রেঞ্জ দপ্তরের পরিকল্পনা অনুযায়ী জেলার তিনটি থানার সার্বক্ষণিক নিরাপত্তা রক্ষায় জেলা প্রসাশন ও পুলিশ সুপারের সাথে সমন্বয় করে ৩৬ জন আনসার ব্যাটালিয়ন সদস্য এবং ট্রাফিক কন্ট্রোলে শহরের ব্যস্ততম মোড়গুলোতে ২৪ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে বলে জেলা কমান্ড্যান্ট প্রদীপ চন্দ্র দত্ত নিশ্চিত করেছেন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ মোতায়েন কার্যক্রম চলমান থাকবে। এদিকে জেলার সরকারি-বেসরকারি ২৪টি সংস্থার নিরাপত্তায় ১১৫ জন অঙ্গীভূত আনসার ও  ৫০ জন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন রয়েছে। 

জেলা কমান্ড্যান্ট প্রদীপ চন্দ্র দত্ত বলেন, জনগণের ন্যায়সঙ্গত দাবির প্রতি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সব সময় শ্রদ্ধাশীল। জনগণের পাশে থেকে জনবাহিনী হিসেবে এ বাহিনী সব সময় কাজ করে যাচ্ছে। দেশের বর্তমান পরিস্থিতিতে জনগণের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষায় নিয়োজিত আনসার সদস্যদের সহযোগিতার আহবান জানান তিনি। উল্লেখ্য যে, চলমান মোতায়েন ও নিরাপত্তা কার্যক্রমে মেহেরপুর জেলায় এ পর্যন্ত বিভিন্ন পদবির প্রায় ২৫০ আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন রয়েছে।।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর