৭ আগস্ট, ২০২৪ ১৮:০৮

হবিগঞ্জে রাস্তা পরিস্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণ করছে শিক্ষার্থীরা

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে রাস্তা পরিস্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণ করছে শিক্ষার্থীরা

মাত্র কয়েকদিন আগেও যেখানে লাঠি হাতে অধিকার আদায়ে নেমেছিলেন শিক্ষার্থীরা। এবার সেই শিক্ষার্থীরাই মাঠে নেমেছেন ভিন্ন ভূমিকায়। যারা ছিলেন কলম হাতে নিজের সুন্দর জীবন গঠনের পথে, তারা এবার নামলেন সুন্দর শহর গড়তে। শুধু তাই নয়, দেশে চলমান পরিস্থির কারণে এই শিক্ষার্থীরাই আবার মাঠে নেমেছেন ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে। বুধবার দুপুরে হবিগঞ্জ শহর ঘুরে এমন চিত্রই দেখা মিলেছে। 

শহরের সবুজবাগ, সিনেমাহল রোড, টাউন হল রোডসহ বেশ কিছু স্থানে এমন দৃশ্যের দেখা মিলেছে। দেখা গেছে, গত কয়েকদিনের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে সড়কের যেসব স্থানে যত্রতত্র ময়লার স্তুপ জমেছে সেইসব ময়লা আবর্জনা পরিস্কার করছেন শিক্ষার্থীরা। সড়ক ও সড়কের পাশ থেকে ময়লা সরিয়ে রাখছেন নির্দিষ্ট স্থানে। এসময় যত্রতত্র ময়লা না ফেলতে সাধারণ মানুষকে অনুরোধও করেন তারা। এ ছাড়াও শহরের বিভিন্ন স্থাপনার দেয়াল লিখনও মুছতে দেখা গেছে শিক্ষার্থীদের।   

অপরদিকে, হবিগঞ্জ শহরের যে কয়েকটি পয়েন্ট বেশি যানজটের সৃষ্টি হয় সেইসব পয়েন্টে সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচলে দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা। অনেকে শিক্ষার্থীকেই বৃষ্টিতে ভিজে তাদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। শিক্ষার্থীরা জানান, তারা আন্দোলন করে দেশ কলঙ্কমুক্ত করেছেন। তাই দেশের শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও একটি সুন্দর দেশ গঠনে সবাইকে এক সাথে কাজ করতে হবে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর