৭ আগস্ট, ২০২৪ ১৮:১৭

জামালপুরে শহর পরিষ্কারে নেমেছেন শিক্ষার্থীরা

জামালপুর প্রতিনিধি:

জামালপুরে শহর পরিষ্কারে নেমেছেন শিক্ষার্থীরা

জামালপুরে গত কয়েক দিনে শিক্ষার্থীদের অসহযোগ আন্দোলনে শহরের বিভিন্ন রাস্তায় ময়লা আবর্জনার সৃষ্টি হয়েছে। বুধবার দুপুরে শহরের ফৌজদারী মোড় এলাকা থেকে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে সাধারণ শিক্ষার্থীরা।

প্রথমে শহরের ফৌজদারি মোড় এলাকায় একত্রিত হয় শিক্ষার্থীরা। পরে কয়কটি দলে বিভক্ত হয়ে শহরের বিভিন্ন জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেন তারা। এ কাজে বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরও অংশগ্রহণ করেন। শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়, ফৌজদারি মোড়, দয়াময়ী মোড়, সকাল বাজার, গেইটপাড়, বাইপাস মোড়, পাঁচরাস্তা মোড় ও সরকারি আশেক মাহমুদ কলেজেসহ বিভিন্ন এলাকায় পরিষ্কার পরিচ্ছন্নতা করে। 

টিআইবির ইয়েস গ্রুপের দলনেতা মোহাম্মদ জাকারিয়া বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে একটি সৈরাচারী সরকারের পতন ঘটিয়ে বিজয় অর্জন করেছি। কিন্তু আমাদের এই বিজয় অর্জনকে পুঁজি করে কিছু সুযোগ সন্ধানী মানুষ জামালপুর শহর জুড়ে ধংশযজ্ঞ চালিয়ে, যা আমারা শিক্ষার্থীরা কখনো সমর্থন করিনা। এই ধ্বংসযজ্ঞের কারণে যে আবর্জনা সৃষ্টি হয়েছে, তা পরিস্কারের উদ্যোগ নিয়েছি। কারন এই দেশটা আমাদের, পরিচ্ছন্ন রাখার দায়িত্বটাও আমাদের।

এছাড়াও গত রবিবার থেকে বন্ধ থাকা শহরের ট্রাফিক ব্যবস্থা ফিরিয়ে আনতে কাজ করতে দেখা গেছে শিক্ষার্থীদের। শহরের গেইটপাড়, তমালতলা মোড়, দয়াময়ী মোড় ও ফৌজাদারী মোড়ে ট্রাফিক ব্যবস্থা সচল রাখেন তারা।

বিডি প্রতিদিন/এএম  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর