৯ আগস্ট, ২০২৪ ১৭:৩৪

ছুটির দিনেও সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা

নীলফামরী প্রতিনিধি :

ছুটির দিনেও সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা

নীলফামারী শহরে ছুটির দিনেও সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার দুপুরে শহরের চৌরঙ্গীর মোড়সহ গুরুত্বপূর্ণ পয়েন্টে দেখা যায়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মোড়ে মোড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করছেন।

সরেজমিনে দেখা গেছে, ট্রাফিক পুলিশের ভূমিকায় সাধারণ শিক্ষার্থীরা রয়েছেন সড়কে। শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরাও রয়েছেন।

শিক্ষার্থীরা নুসরাত জাহান মেধা বলেন, ট্রাফিক নিয়ন্ত্রণের পাশাপাশি তারা মানুষকে নিয়ম-শৃঙ্খলা শেখাচ্ছেন। যানজট যেন না বাঁধে সেই চেষ্টা করছেন। এছাড়াও যারা মোটরসাইকেল নিয়ে বের হচ্ছেন তাদেরকে হেলমেট ব্যবহারের জন্য বলছেন।

পিযুষ রায় নামে এক শিক্ষার্থী বলেন, আমরা নিজ নিজ দায়িত্ববোধ থেকেই সড়কে শৃঙ্খলার কাজ করছি। রিকশা ভ্যানসহ যানবাহনগুলো যাতে করে নিয়মের মধ্য দিয়ে চলে সে জন্য আমরা তাদেরকে অনুরোধ করছি।

নীলফামারী শহরের বাসিন্দা মোশারফ হোসেন বলেন, আগে অভিভাবকরাসহ সকলের ধারণা ছিলো বর্তমান প্রজন্ম মোবাইল আসক্ত। তাদের ভবিষ্যত নিয়ে সবাই চিন্তিত ছিলো। কিন্তু তারা বিশাল এক শক্তিকে পরাজিত করে এখন দেশ গড়ার কাজে ব্যস্ত। এখন আর কাউকে মোবাইল নিয়ে ব্যস্ত হতে দেখা যায় না।
 
নীলফামারী সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো আজিজুর ইসলাম বলেন, শিক্ষার্থীরাই প্রকৃত শক্তি তা তারা বারবার প্রমাণ করেছে। প্রতিটি শিক্ষার্থী প্রশংসার দাবিদার।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর