১০ আগস্ট, ২০২৪ ১৮:০০

কুতুবদিয়া থানার কার্যক্রম শুরু

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কুতুবদিয়া থানার কার্যক্রম শুরু

নৌবাহিনী নিরাপত্তায় কুতুবদিয়া থানার কার্যক্রম শুরু করেছে পুলিশ। শনিবার থেকে থানার স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে বলে জানা গেছে। কুতুবদিয়া থানায় নৌবাহিনী মোতায়েন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন, কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির। তিনি বলেন, নৌবাহিনীর সহযোগীতায় তারা স্বাভাবিক কার্যক্রম শুরু করেছেন। বর্তমানে পুলিশের ২০ জন কর্মকর্তা যোগদান করেছে। বাকিরাও চলে আসতেছে বলে জানান তিনি।

বাংলাদেশ নৌবাহিনীর কন্টিজেন্ট কমান্ডার চৌধুরী আল হায়াত মাহমুদ দৈনিক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কুতুবদিয়ায় যে কোন নাশকতামূলক কর্মকাণ্ড, সহিংসতা, ভাঙচুর, লুটপাট ও রাষ্ট্রীয় স্থাপনার নিরাপত্তায় নৌবাহিনী একাগ্রতার সাথে কাজ করছে। সেই সাথে দ্বীপের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে টহল কার্যক্রম পরিচালনা করছি। দেশের অর্থনীতির অর্থনৈতিক কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের নিরাপত্তা নিশ্চিত করতে নিয়োজিত রয়েছি। কুতুবদিয়ায় সাধারণ মানুষের জানমাল ও তাদের সার্বিক সুরক্ষায় নৌসদস্যরা নিয়োজিত রয়েছে। দরিদ্র মানুষদের স্বাভাবিক জীবনযাত্রা যেন ব্যাহত না হয় অস্থিতিশীল পরিস্থিতিতে ছাত্র-জনতার সাথে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন স্থানে ডাকাতি, রাহাজানি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিহত করছে। কুতুবদিয়া থানার কার্যক্রম স্বাভাবিক ধারায় ফিরিয়ে আনতে এবং জনগণের সাথে পুলিশের মধ্যকার দূরত্ব ঘুচিয়ে কল্যাণকর সম্পর্ক সৃষ্টিতে কাজ করছি। ছাত্র-জনতাকে সাথে নিয়ে দ্বীপের সামগ্রিক কার্যক্রম স্বাভাবিক ধারায় ফিরিয়ে আনা হবে। 

উল্লেখ্য, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের বিভিন্ন থানায় ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগ করা হলে পুলিশ সদস্যরা নিরাপত্তাহীনতায় কর্মবিরতিতে যায়। ফলে, এই সময়ের মধ্যে কুতুবদিয়ায় ব্যাপক ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর