১১ আগস্ট, ২০২৪ ০২:১৯

দেশের চলমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাশে আছে জবিশিস

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দেশের চলমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাশে আছে জবিশিস

দেশের চলমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের সকল প্রশংসনীয় কাজে পাশে থাকবেন বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির (জবিশিস) নেতারা। একই সাথে সারাদেশের ছাত্র-জনতার সচেতনতা মূলক কাজে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তারা। 

শনিবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. মমিন উদ্দিন ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক শেখ মাশরিক হাসানের স্বাক্ষরিত গণমাধ্যমে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ-সব কথা জানিয়েছেন। 

শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবৃতিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সারাদেশে সচেতন ছাত্র-জনতা ইতোমধ্যেই সকল অপকর্মের সাথে জড়িতদের প্রতিহত করার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই সঙ্গে দেশের সকল ধর্মের অনুসারীদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখার জন্য দুষ্কৃতিকারীদের আক্রমণ থেকে সংখ্যালঘু সম্প্রদায়সমূহের উপাসনালয় রক্ষার জন্য অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রত্যাশা করে যে, সাম্প্রতিককালে ঘটে যাওয়া সহিংসতায় যে সকল ছাত্র-জনতা শহীদ হয়েছেন তাদের ত্যাগের বিনিময়ে বঙ্গবন্ধুর কাঙ্খিত একটি শোষণমুক্ত, বৈষম্যহীন ও গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠিত হবে।

শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবৃতিতে আরও বলা হয়, কোটা সংস্কার আন্দোলন এবং পরবর্তী সময়ে সারা দেশে সংঘটিত সহিংসতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে। এ সকল সহিংসতায় অত্মোৎসর্গকৃত ছাত্র-জনতার রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে। একইসাথে নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার ও আহতদের সুচিকিৎসার দাবি জানাচ্ছে। এছাড়াও সহিংসতায় হতাহতের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর