১৩ আগস্ট, ২০২৪ ১৭:১৪

জলাবদ্ধতা ও ময়লা নিরসনে পাহাড়ের শিক্ষার্থীরা মাঠে

খাগড়াছড়ি প্রতিনিধি

জলাবদ্ধতা ও ময়লা নিরসনে পাহাড়ের শিক্ষার্থীরা মাঠে

খাগড়াছড়ির পৌর শহরের জনবহুল এবং গুরুত্বপূর্ণ এলাকা চেঙ্গি স্কয়ার মোড়। এ মোড়েই দীর্ঘদিন ধরে জলাবদ্ধতায় পানি জমে পলি মাটি ও ময়লার স্তুপ হয়ে পড়ে আছে অধিকাংশ স্থানে। যান চলাচল, পথচারী চলাচলে চরম বিঘ্ন ঘটছে। পাশাপাশি সড়কে জলাবদ্ধতা ও ময়লার সৃষ্টি হওয়ায় প্রতিনিয়ত ছোটখাটো দুর্ঘটনাও ঘটছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী শিক্ষার্থীদের নজরে পড়ে বিষয়টি। ছাত্ররা একযোগে দেশ সংস্কারের ধারাবাহিকতায় শুরু করে আবর্জনা পলিমাটি মুক্ত করে পৌরবাসীকে রক্ষা করতে।

মঙ্গলবার সকাল থেকে একঝাক বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা কোদাল বেলচাসহ মাটি কাটার কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম দিয়ে পরিষ্কার কাজ শুরু করেন। তাদের এ কাজ দেখে পৌরবাসী তাদের স্বাগত জানিয়েছে। যে সমস্যা পৌরসভা কর্তৃপক্ষের নিরসনের কথা, সে সমস্যা সমাধানে কাজ শুরু করেছে শিক্ষার্থীরাই।

দীর্ঘদিন ধরে এলাকাবাসী পৌরসভা কর্তৃপক্ষকে দফায় দফায় অভিযোগ জানিয়েও সমস্যার সমাধান হয়নি। সে সমস্যা নিরসনে ছাত্ররা একযোগে দেশ গড়ার প্রত্যয়ে এ কাজ শুরু করে দেখিয়ে দিলেন পৌরসভাকেও। যেভাবে শহরের সমস্যাগুলোর দিকে নজর দিচ্ছে ছাত্রসমাজ এ নিয়ে পৌরবাসী খুব আশাবাদী। শিক্ষার্থীরা জানান, নিজেদের চেতনা থেকেই শহরটাকে সুন্দর রাখতে এ কাজ শুরু করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর