১৫ আগস্ট, ২০২৪ ২১:০৪

শেখ হাসিনার বিচার দাবিতে গাইবান্ধায় বিএনপির অবস্থান কর্মসূচি

গাইবান্ধা প্রতিনিধি

শেখ হাসিনার বিচার দাবিতে গাইবান্ধায় বিএনপির অবস্থান কর্মসূচি

কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার ওপর গুলি চালানোর নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনা ও তার সহযোগীদের বিচারের দাবিতে গাইবান্ধায় অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেলে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয় চত্ত্বরে এই কর্মসূচি পালন করা হয়।

এর আগে সকাল থেকেই জেলা ও উপজেলা থেকে মিছিল নিয়ে কার্যালয় চত্ত্বরে জড়ো হয় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে সেখানে অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেন তারা। এ সময় তারা শেখ হাসিনা ও তার দোসরদের শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সমাবেশে বিএনপির নেতারা বলেন, কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতা ও সাধারণ মানুষের ওপর নির্বিচারে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। এই গণহত্যার বিচার বাংলার মাটিতে হতে হবে। স্বৈরাচারী শেখ হাসিনা সরকার বিগত ১৬ বছরে যে গুম, খুন, অত্যাচার রাহাজানি করেছে, তার বিরুদ্ধে গণ অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। সাবেক এই প্রধানমন্ত্রীকে বিচারের আওতায় আসতেই হবে। 

বিএনপির জেলা সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান খান বাবু ও সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম। বিএনপির জেলা সহ-সভাপতি মোর্শেদ হাবীব সোহেলের সঞ্চালনায় এ কর্মসূচিতে আরও বক্তব্য দেন জেলা সহ-সভাপতি শহিদুজ্জামান শহীদ, আব্দুল আউয়াল আরজু, জেলা সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুল, যুগ্ম সম্পাদক ইলিয়াস হোসেন, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন বাবু, অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ বাবু, আনিছুর রহমান নাদিম, জেলা যুবদলের সভাপতি রাগিব হাসান চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া আলম জিম প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর