১৫ আগস্ট, ২০২৪ ২১:২৩

ডা. দীপু মনি ও তার ভাই টিপুর নামে চাঁদপুরে নাশকতার মামলা

চাঁদপুর প্রতিনিধি

ডা. দীপু মনি ও তার ভাই টিপুর নামে চাঁদপুরে নাশকতার মামলা

ডা. দীপু মনি

আওয়ামী লীগ সরকারের সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুসহ ৫১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত হাজার/বারো'শ জনকে আসামি করে চাঁদপুরে মামলা করা হয়েছে। 

বৃহস্পতিবার বিকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ওসি শেখ মোহাম্মদ মুহসীন আলম।

মামলার বাদী পৌর ৮নং ওয়ার্ডের কোড়ালিয়ার বাসিন্দা সামসুল হক হাওলাদের ছেলে সেলিম মিয়া (৪৫)।

মামলার এজাহারে বলা হয়, ডা. দীপু মনি, তার ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন কবীর সুমনের মদদে গত ১৮ জুলাই (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টার দিকে তাদের শত শত নেতাকর্মী দেশীয় অস্ত্র সস্ত্রসহ শহরের মুনিরা ভবনে হামলা, মালামাল লুটপাট, ভাঙচুর ও ভবনে অগ্নিসংযোগ করে। 

ওই মুনিরা ভবনের মালিক জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক তখন চিকিৎসার জন্য দেশের বাহিরে ছিলেন। এ ঘটনায় প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়-ক্ষতি করা হয়েছে। মামলায় তালিকাভুক্ত সবাই আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের বর্তমান ও সাবেক নেতারা।

মামলার ভুক্তভোগী জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, আমি কখনো কারো সঙ্গে অমানবিক আচরণ করিনি। শুধুমাত্র রাজনীতির কারণে প্রতিহিংসা বশত: আমার বাড়ির ওপর এই ধ্বংসযজ্ঞ দেখতে হলো। আমি আইনের প্রতি শ্রদ্ধা রেখে ন্যায় ও সুষ্ঠু বিচার প্রত্যাশা করছি।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহাম্মদ মুহসীন আলম বলেন, মামলাটিতে আইনি কার্যক্রম অব্যাহত রয়েছে। একই সঙ্গে নিরপরাধ কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে নজর রাখা হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর