১৬ আগস্ট, ২০২৪ ১৬:৫৩

বাগেরহাটে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অধ্যক্ষের পদত্যাগ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অধ্যক্ষের পদত্যাগ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন বাগেরহাট নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ মনোয়ারা বেগম। বৃহস্পতিবার রাতে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার সমাদ্দারের কাছে পদত্যাগ করে বাগেরহাট ছেড়ে চলে যান মনোয়ারা বেগম। নতুন কাউকে দায়িত্ব না দেয়া পর্যন্ত এই পদে নার্সিং ইনস্ট্রাক্টর কনিকা মিস্ত্রি দায়িত্ব পালন করবেন জানান বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক। 

এর আগে বৃহস্পতিবার দিনভর ইনিস্টিউটের  শিক্ষার্থীদের উপ-বৃত্তির টাকা মেরে দেওয়া, হোস্টেল খাবারে অনিয়ম, প্রাক্টিক্যাল পরীক্ষায় কম দেওয়ার ভয় দেখানো, ভাউচার বানিজ্যের মাধ্যমে টাকা লুটসহ অধ্যক্ষ মনোয়ারা বেগমের নানা নানা অনিয়মের বিচারসহ তার পদত্যাগ দাবিতে শিক্ষার্থীরা শহরের মুনিগঞ্জে নার্সিং ইনস্টিটিউট ও বাগেরহাট প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করেন। 

বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার সমাদ্দার বলেন, নার্সিং ইনস্টিটিউট নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের স্বতন্ত্র একটি প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে অধ্যক্ষ মনোয়ারা বেগম পদত্যাগ করে বাগেরহাট ছেড়ে চলে যাওয়ার বিষয়টি অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। তবে যতদিন পূর্ণাঙ্গ অধ্যক্ষ না আসবে, ততদিন কনিকা মিস্ত্রি চলতি দায়িত্ব পালন করবেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর