১৬ আগস্ট, ২০২৪ ২১:৫৫

স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ: মিন্টু

ফেনী প্রতিনিধি

স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ: মিন্টু

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেছেন, দীর্ঘ প্রায় দেড় যুগের স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ। তাদের আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারমুক্ত হল বাংলাদেশ। যে স্বৈরশাসক মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও স্বাধীনভাবে চলার অধিকার কেড়ে নিয়েছিল। বাংলাদেশের জনগণকে শাসনের নামে শোষণ করে আসছিল। কিন্তু আমাদের ছাত্র জনতার আন্দোলনের রোষানলে পড়ে স্বৈরশাসক হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে।

শুক্রবার বৈষম্যবিরোধী আন্দোলনে অংশ নিয়ে গত ৪ আগস্ট ফেনীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের গুলিতে নিহত ৮ জন ছাত্রের পরিবারকে বিএনপির পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান কালে তিনি এসব কথা বলেন।  

শুক্রবার সকালে প্রথমে দাগনভূঞা উপজেলা জায়লস্কর ইউনিয়নের নিহত সারোয়ার জাহান মাসুদের কবর জিয়ারত করেন এবং তার পিতার হাতে অনুদানের অর্থ প্রদান করেন। পরে ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া এলাকার নিহত ওয়াকিল আহমেদ শিহাব, সাইদুল ইসলাম, সোনাগাজী উপজেলার জাকির হোসেন শাকিব, মাহমুদুল হাসান, ফুলগাজি উপজেলার ইশতিয়াক আহমেদ ও পরশুরাম উপজেলার ইকরাম হোসেনের কবর জিয়ারত ও পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপির) পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ভিপি, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুন, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাহেনা আক্তার রানু, শাহেনা আক্তার শানু, নির্বাহী কমিটির সদস্য আবু তালেব, মশিউর রহমান বিপ্লব, কৃষকদলের সাবেক যুগ্ন সম্পাদক শাহজান মিয়া সম্রাট, ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, যুগ্ন আহবায়ক গাজী হাবিবুল্লাহ মানিক, আনোয়ার পাটোয়ারী, দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন, সোনাগাজী বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন, ফুলগাজি উপজেলা বিএনপির আহবায়ক স্বপন, সদস্য সচিব আবুল হোসেন, ফেনী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোর্শেদ আলম, দাগনভূঞা উপজেলা যুবদলের সদস্য সচিব মনছুর আহমেদ, যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন টিংকু, সোনাগাজী উপজেলা যুবদলের আহবায়ক খুরশীদ আলম, দাগনভূঞা পৌর যুবদলের সদস্য সচিব ইকবাল হোসেন সুজন ও দাগনভূঞা উপজেলা ছাত্রদলের আহবায়ক সাইমুন হক রাজিবসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর