১৭ আগস্ট, ২০২৪ ০২:৪৮

লক্ষ্মীপুরে চাঁদা চাওয়ায় পদ হারালেন ছাত্রদল নেতা

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে চাঁদা চাওয়ায় পদ হারালেন ছাত্রদল নেতা

আদনান হাবিব

লক্ষ্মীপুরের রায়পুরে প্রবাসীর স্ত্রীর কাছ থেকে চাঁদা চাওয়ার অভিযোগে আদনান হাবিব নামে এক ছাত্রদল নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি উপজেলার উত্তর চরবংশী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ছিলেন। শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় উপজেলা ছাত্রদলের আহবায়ক মাহফুজুর রহমান হৃদয় বিষয়টি নিশ্চিত করেছেন। 

দলীয় সূত্র জানায়, হাবিব উত্তর চরবংশী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্রবাসী জাকির হোসেন হোনারের স্ত্রী রেহানা বেগমের কাছ থেকে চাঁদা দাবি করেন। এ অভিযোগের ভিত্তিতে উপজেলা ছাত্রদলের আহবায়ক মাহফুজুর রহমান হৃদয় ও সদস্য সচিব আবদুল্লাহ আল রহমান রিফাতের নির্দেশে তাকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। ১৪ আগস্ট উপজেলা ছাত্রদলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা শান্ত ইসলাম স্বাক্ষরিত নোটিশে ৩ কার্যদিবসের মধ্যে হাবিবকে জবাব দিতে বলা হয়। কিন্তু তিনি দেননি। এতে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। 

অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়, দলের সিদ্ধান্ত মোতাবেক নির্দেশনা ভঙ্গ ও বিশৃঙ্খল কার্যক্রমের সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় হাবিবকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হল। 

বক্তব্য জানতে অব্যহতিপ্রাপ্ত ছাত্রদল নেতা আদনান হাবিবেরর মোবাইলফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি। 

এ ব্যাপারে রায়পুর উপজেলা ছাত্রদলের আহবায়ক মাহফুজুর রহমান হৃদয় বলেন, দলের নির্দেশনা ভঙ্গ ও বিশৃঙ্খল কার্যক্রমের অভিযোগ প্রমাণিত হওয়ায় হাবিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় নির্দেশনার বাইরে কোন নেতাকর্মীর যাওয়ার সুযোগ নেই।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর