শিরোনাম
১৭ আগস্ট, ২০২৪ ১৫:৩০

ছাত্র আন্দোলনে শহীদদের মাগফিরাত কামনায় দোয়া-মাহফিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ছাত্র আন্দোলনে শহীদদের মাগফিরাত কামনায় দোয়া-মাহফিল

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ব্রাহ্মণবাড়িয়ার সন্তান মীর মুগ্ধ ও জাহিদুজ্জামান তানভীনসহ সকল শহীদদের আত্মার মাগফরোত ও আহতদের সুস্থতা কামনায় ব্রাহ্মণবাড়য়িার প্রগতিশীল সংগঠন "আমরা ভোররে সাথীর" আয়োজনে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে লোকনাথ দীঘিরপাড় (ট্যাংকের পাড়ে) এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নিয়ে আত্মত্যাগ কারীদরে শহীদ হওয়া ও আহত হওয়া সকল শিক্ষার্থীদের কথা তুলে ধরে বক্তারা বলনে, সবার জন্য সমান সুযোগ ও বৈষম্যহীন এক নতুন সম্ভাবনার রাষ্ট্র নির্মাণ করতে গিয়ে আন্দোলনে অংশ নিয়ে যারা শহীদ হয়েছেন আমরা তাদরে আত্মার মাগফেরাত কামনা করছি এবং যারা আহত হয়েছেন তাদরে দ্রুত সুস্থতা কামনা করছি। মিলাদ ও দোয়া মাহফিলে আলোচনায় অংশ নেন ব্যবসায়ী এম এ কাশমে, নাসির উদ্দিন খন্দকার, রাহিম উদ্দিন রায়হান, এম এ নাছের বাহার, প্রবাসী স্বপন কুমার রায়, গৌরাঙ্গ সাহা, রাশেদ কবীর আখন্দ, আব্দুস সালাম, ইসকান্দর মির্জা, আরিফুল ইসলাম শামীম, আব্দুর রউফ, মোঃ নাসির হোসেন, হুমায়ুন কবীর, কাজী হাবিবুর রহমান, মাঈনুদ্দিন উদ্দিন খাজা ও মনির খানসহ প্রমুখ। 

উল্লেখ্য, সারা দেশব্যাপী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এক সময় তীব্র থকে তীব্র আকার ধারন করলে সারা দেশেরে ন্যায় ব্রাহ্মণবাড়িয়ার ও অনেক কৃতি শিক্ষার্থী শহীদ হন এদের মধ্যে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ছাত্র মীর মুগ্ধ, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি ইউনিভার্সিটি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ইসাবজেক্টের ১৭ ব্যাচের শিক্ষার্থী জাহিদুজ্জামান তানভীনসহ বেশ কয়েকজন রয়েছে। দোয়া ও মিলাদ মাহফিলে মোনাজাত পরচিালনা করনে পাইকপাড়া জামে মসজিদের সাবেক খতিব মাওলানা জুনায়েদ কাসেমী। এছাড়াও অনুষ্ঠানে সামাজিক এই সংগঠনের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর