১৭ আগস্ট, ২০২৪ ১৭:১৯

বড়াইগ্রামে সাবেক সংসদ সদস্য সিদ্দিক পাটোয়ারীসহ ৬২ জনের নামে মামলা

নাটোর প্রতিনিধি:

বড়াইগ্রামে সাবেক সংসদ সদস্য সিদ্দিক পাটোয়ারীসহ ৬২ জনের নামে মামলা

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, তার আপন চার ভাগ্নেসহ মোট ৬২ জনের নামে হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বনপাড়া বাজারের ব্যবসায়ী নাসির উদ্দিন গাজী বাদী হয়ে শুক্রবার রাতে থানায় মামলাটি দায়ের করেন। বাদী নাসির উদ্দিন গাজী উপজেলার মালিপাড়া মহল্লার জামাল গাজীর ছেলে।

মামলায় আসামীরা হলেন সাবেক সংসদ সদস্য ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, ভাগিনা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি জামাল উদ্দিন মিয়াজী,  শামসুদ্দিন শেরশাহ,  জহির উদ্দিন ও  বাহাউদ্দিন, বনপাড়া পৌর যুবলীগ সভাপতি জাকির সরকার, ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ওরফে টিটু, ইউনুস আলী, সজিব হোসেন,আশরাফুল মন্ডল, তোহা মিয়া, সৈনিকলীগ নেতা রুবেল বালি, সংসদ সদস্যের ব্যাক্তিগত সহকারী (পিএস) মজনু মিয়া, ওমর ফারুক পাটোয়ারী, রফিকুল ইসলাম ওরফে পারভেজ, সিরাজ পাটোয়ারী, সাইমুন পাটোয়ারী, হাবিবুর রহমান বিশ্বাস, রুবেল হোসেন,  তুহিন ব্যাপারী, সাইফুল ইসলাম ও রবিউল ইসলাম। মামলায় আরও ৩০/৪০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগষ্ট দুপুর সাড়ে ১২টার দিকে বনপাড়া ল্যাবরেটরী স্কুলে ঢুকে অভিযুক্তরা তিনটি মোটরসাইকেল ও একটি ল্যাপটপ পুড়িয়ে দেয়। এ সময় বাদী নাসির গাজী, তার ছেলে মুন্না ও বনপাড়া পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মনির আগুন নিভাতে গেলে ডা. পাটোয়ারী ও জাকির সরকারের হুকুমে আসামীরা হাসুয়া, রামদা, জিআই পাইপ নিয়ে আক্রমন করেন। এ সময় তারা রামদা ও হাসুয়া দিয়ে নাসির, মুন্না ও কাউন্সিলর মনিরকে হত্যার উদ্দেশ্যে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। একই সাথে অন্যরা পাইপ দিয়ে পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। তাদের উদ্ধারের জন্য মালিপাড়া গ্রামের জিয়াউর রহমান জুয়েল, আব্দুল মমিন, হারোয়া গ্রামের আব্দুল্লাহ আল আওয়াল মমিন, মহিষভাঙ্গা গ্রামের আনাস মোল্লা এগিয়ে গেলে আসামীরা তাদেরকেও পিটিয়ে জখম করে। পরে আহতদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা প্রাণ নাশের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। স্থানীয় লোকজন মুমূর্ষ অবস্থায় আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। 

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ শফিউল আযম খান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর