১৭ আগস্ট, ২০২৪ ১৯:০১

বোচাগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্রদের মামলায় উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

দিনাজপুর প্রতিনিধি

বোচাগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্রদের মামলায় উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

দিনাজপুরের বোচাগঞ্জের বৈষম্য বিরোধী ছাত্রদের দায়ের করা মামলায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলীকে গ্রেফতার করে দিনাজপুর জেল হাজতে প্রেরণ করেছে বোচাগঞ্জ পুলিশ। 

এ মামলায় দিনাজপুর-২ আসনের সাবেক এমপি ও সাবেক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ ২৪ জনের নাম দিয়ে ও ৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করে বোচাগঞ্জ থানায় মামলা হয়েছে।

মামলার আসামিরা হলেন সাবেক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. আফসার আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কাউসার, তার পিএ মো. আব্দুল বাশার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুস সবুর, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইশান ইসলাম, কলেজ পাড়ার মো. শাহ জাহান, সাবেক ছাত্রলীগ নেতা মো. বাপ্পী সরকার, শহিদপাড়ার মো. সিমন ইসলাম, ছাত্রলীগ নেতা মো. নাসিরুল ইসলাম নয়ন, শহিদপাড়ার মো. নিলয় ইসলাম, মো. মেহেদী হোসেন, হাজিপাড়ার মো. রিয়াদ হোসেন, আটগাঁও পশ্চিমপাড়ার মো. নাঈম ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা মো. শাহ নেওয়াজ সৌরভ, শহিদপাড়ার মো. আশরাফুল ইসলাম আকাশ, আওয়ামী লীগ নেতা মো. ছুটি, সেতাবগঞ্জ কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি মো. শাওন ইসলাম, ছাত্রলীগ নেতা মো. হৃত্তিক হোসেন, মো. সমুদ্র ইসলাম, বড়মাঠ পাড়ার মো. সোহেল রানা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী তুহিন, রেলকলোনী পাড়ার মো. আরাফাত হোসেন জনি ও বোচাগঞ্জ পৌরসভার কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম লিটন।

গত শুক্রবার দিবাগত মধ্যরাতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. ফয়সাল মোস্তাক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলায় ১৭ আগস্ট বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আফছার আলীকে গ্রেফতার দেখিয়ে দিনাজপুর জেল হাজতে প্রেরন করেছেন পুলিশ।

বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু বক্কর সিদ্দিক রাসেল মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১৮ জুলাই বোচাগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করে মারপিটসহ ছাত্রীদের শ্লিলতাহানী ঘটায়। ছাত্র-ছাত্রীরা প্রাণরক্ষার জন্য আত্মগোপনে থাকায় চিকিৎসাও করাতে পারেননি। এরই প্রেক্ষিতে ২৪জনের নাম উল্লেখ করে ও ৭০জন অজ্ঞাতনামা আসামী করে বোচাগঞ্জ থানায় এই মামলা দায়ের করা হয়। আটক উপজেলা চেয়ারম্যানকে ছাত্রদের মিছিলে হামলা করার মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে চালান দেওয়া হয়েছে। বিচারক তাকে জেলহাজতে পাঠিয়েছেন। অন্যান্য আসামিরা পলাতক রয়েছেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর