১৭ আগস্ট, ২০২৪ ১৯:৩৬

দুপচাঁচিয়ায় আওয়ামী লীগের ২২ নেতাকর্মীর নামে হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

দুপচাঁচিয়ায় আওয়ামী লীগের ২২ নেতাকর্মীর নামে হত্যা মামলা

দুপচাঁচিয়া থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলা, মারপিট ও গুলি বর্ষণের করে আবু রায়হান ওরফে রাহিম (২৯) কে হত্যার অভিযোগে আওয়ামী লীগের ২২ নেতাকর্মীসহ অজ্ঞাতনামা আরো ৬০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার নিহত রহিমের মা ওরশন আরা মামলাটি দায়ের করেন।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কর্মসূচির অংশ হিসাবে গত ৪ আগস্ট রবিবার সকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা স্থানীয় জে.কে কলেজে জমায়েত হয়। বেলা পনে ১১টায় কলেজ থেকে মিছিল বের করে বগুড়া-নওগাঁ মহাসড়কের সিও অফিস বাসস্ট্যান্ড সংলগ্ন আওয়ামীলীগ অফিসের সামনে মিছিলটি পৌছিলে পূর্বে থেকে অবস্থান করা আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠি, রড, দিয়ে মিছিলের উপর এলোপাথারি হামলা করে। 

এসময় চকসুখানগাড়ী গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে আবু রায়হান ওরফে রাহিম (২৯) ডান পায়ে কয়েকটি গুলিবিদ্ধ হয়। তাকে আশংকাজনক অবস্থায় প্রথমে দুপচাঁচিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ৯ আগস্ট শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 
মামলায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মেয়র বেলাল হোসেনকে ১নং আসামি করে আওয়ামীলীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক, সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, তালোড়া পৌর আওয়ামী লীগের সভাপতি তালোড়া পৌরসভার সাবেক মেয়র আমিনুল ইসলাম বকুল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ রাজু সহ ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।  

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর