১৭ আগস্ট, ২০২৪ ২১:২৩

‌‘অবৈধ’ সরকারের জনপ্রতিনিধিদের অপসারণ দাবি লক্ষ্মীপুর বিএনপি’র

লক্ষ্মীপুর প্রতিনিধি:

‌‘অবৈধ’ সরকারের জনপ্রতিনিধিদের অপসারণ দাবি লক্ষ্মীপুর বিএনপি’র

লক্ষ্মীপুরসহ সারা বাংলাদেশে আওয়ামী অবৈধ সরকারের আমলে স্থানীয় সরকার (জেলা ও উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ) প্রতিষ্ঠানগুলোতে ভোটারবিহীন নির্বাচনের অবৈধ জনপ্রতিনিধিদের অপসারণ ও প্রতিহত করার ঘোষণা দিয়েছেন লক্ষ্মীপুর বিএনপি’র নেতারা। একই সঙ্গে পুনর্নির্বাচন অথবা প্রশাসন কর্তৃক ওইসব প্রতিষ্ঠান পরিচালনার আহবান জানিয়েছেন তারা। অন্যথায় মানববন্ধনসহ কঠোর কর্মসূচি গ্রহণের হুশিয়ারিও দেন বিএনপি নেতৃবৃন্দ। 

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যা ৬ টার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাবে প্রেস ব্রিফিং এর আয়োজন করে করে জেলা বিএনপির নেতারা এ হুশিয়ারি দেন। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান।

এসময় বক্তারা আরো বলেন, প্রায় ১৬ বছর আওয়ামী লীগ সরকার গুম-খুনের রাজনীতি করেছে। বিনা ভোটে তারা সরকার গঠন করেছে। নিশিরাতের ভোটেও তারা ক্ষমতায় ছিল। গত ৭ জানুয়ারি তাদের নাটকীয় নির্বাচনে মানুষ ভোট দিতে আসেনি। এরপরও তারা সরকার গঠন করে। ক্ষমতায় থাকাকালীন তারা স্বৈরাচারী শাসন কায়েম করেছে দেশে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ জনতার অভ্যুত্থানে স্বৈরাচার শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছে। ভোট ছাড়াই আওয়ামী অবৈধ সরকার জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনে জনপ্রতিনিধি বানিয়েছে। এরা জনগণের ভোটে নির্বাচিত নয়। এরা 'অবৈধ' জনপ্রতিনিধি। এরা ভোট ডাকাত, মানুষ হত্যাকারি, গডফাদার, তাদের বিরুদ্ধে একের পর এক মামলা হচ্ছে। এদের বিচার করতে হবে। জেলা প্রশাসক কার্যালয়সহ যেকোন সরকারি অফিসে আর তাদের ঢুকতে দেয়া হবে না বলে হুশিয়ারি দেন নেতারা।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এডভোকেট হাছিবুর রহমান, সদর উপজেলা বিএনপির আহবায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ,  পৌর বিএনপির আহবায়ক মাহবুবুর রহমান লিটন, জেলা যুবদলের সদস্য সচিব আব্দুল আলিম হুমায়ুন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মহসিন কবির স্বপন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা কৃষকদলের সভাপতি মাহবুব আলম মামুন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল ও জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সম্পাদক মামুনুর রশিদ প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর